নিজস্ব প্রতিবেদন: শাহিন বাগের আন্দোলন ছড়াল রাজধানীর জাফরাবাদে। শনিবার রাত থেকে সেখানে মেট্রো স্টেশেনর বাইরে ধরনায় বসেছেন কমপক্ষে ১ হাজার মহিলা। হাতে জাতীয় পতাকা, মুখে আজাদির স্লোগান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আন্দোলনের কথা মাথায় রেখে মেট্রোরেলের পক্ষ থেকে জানানো হয়েছে জাফরাবাদ স্টেশনে থামবে না ট্রেন। স্টেশনে ঢোকা ও বের হওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে মেতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী। গিয়েছেন ডিসিপি নর্থ-ইস্ট বেদপ্রকাশ সূর্য। ডিসিপি সংবাদমাধ্যমে জানিয়েছেন, আন্দোলনকারীদের সঙ্গে কথা বলা হচ্ছে। এরকম বড় রাস্তা আটকে রাখা যায় না। আধাসেনাও ডাকা হয়েছে।


আরও পড়ুন-ফেসবুক লাইভ করে আত্মহত্যায় চেষ্টা, তারপর...


শনিবার সন্ধেয় কয়েকশো মহিলা জাফরবাদ স্টেশনের সামনে জড়ো হন। বেশ কিছুক্ষণ সিএএ ও এনআরসির বিরুদ্ধে স্লোগান দেওয়ার পর তারা সেখানে বসে পড়েন। এর ফলে রবিবার থেকে সিলমপুর থেকে মৌজপুর ও যমুনা বিহারের রাস্তা বন্ধ হয়ে রয়েছে।



কী বলছেন আন্দোলনকারীরা? জমায়েতের মহিলাদের বক্তব্য এনআরসি ও সিএএর বিরুদ্ধে আন্দোলন আরও জোরাল হচ্ছে। সিএএর মতো আইন প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে। সূত্রের খবর আজ জাফরবাদ থেকে রাজঘাট পর্যন্ত আজ মিছিল করবেন তাঁরা। তবে দিল্লি পুলিস এখনও তাঁদের অনুমতি দেয়নি।


আরও পড়ুন-৫ দিনের লড়াই শেষ, ঘুটিয়ারি শরিফে বিস্ফোরণে জখম শিশুর মৃত্যু হাসপাতালে


উল্লেখ্য, শনিবার শাহিনবাগে অবরুদ্ধ রাস্তার একাংশ খুলে দেয় আন্দোলনকারীরা। এনিয়ে অবশ্য সুপ্রিম কোর্টের মধ্যস্থতাকারীদের সঙ্গে আন্দোলনকারীদের মতবিরোধ রয়েছে। এদিকে, সুপ্রিম কোর্ট নিযুক্ত মধ্যস্থতাকারী ওয়াজহাত হাবিবুল্লা শাহিনবাগ নিয়ে হলফনামা জমা দিয়েছেন সুপ্রিম কোর্টে।  তিনি জানিয়েছেন, শাহিনবাগের আন্দোলনকারীদের আন্দোলন শান্তিপূর্ণ তবে পুলিস বিনা কারণে রাস্তা বন্ধ করে রেখেছে। পুলিস যে পাঁচ জায়গায় রাস্তা আটকে রেখেছে তা খুলে দিলে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।