নিজস্ব প্রতিবেদন: ফের বেফাঁস মন্তব্য করে বিপাকে কেরলের এক অধ্যাপকের। তাঁর দাবি বৃহন্নলা সন্তান জন্মের পেছন রয়েছে মেয়েদের পুরুষের মতো পোশাক পরা। বিশেষ করে জিনস পরা।    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেরলের কালাডির একটি কলেজের অধ্যাপক রজিথ কুমার সম্প্রতি এক অনুষ্ঠানে মন্তব্য করেন, ‘যে মেয়েরা পুরুষদের মতো পোশাক পরেন তাঁদের সন্তান কেমন হবে? এই ধরনের মহিলাদের সন্তান বৃহন্নলা বা মানসিক প্রতিবন্ধীই হয়। ইতিমধ্যেই কেরলে ৬ লক্ষ বৃহন্নলা সন্তানের জন্ম হয়েছে।’


রজিথের আরও দাবি পুরুষরা মহিলাদের মতো বা মহিলারা পুরুষদের মতো পোশাক পরলেই সন্তানের সমস্যা হবে। বিদেশে মহিলাদের একটি বড় অংশ জিনস পরেন। ফলে সেখানে মানসিক প্রতিবন্ধী সন্তান জন্মের হার বেশি।


আরও পড়ুন-অবাধ পঞ্চায়েত নির্বাচনের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে রাজ্য বিজেপি


অধ্যাপক রজিথ কুমারের মন্তব্য নিয়েও সমালোচনায় সরব হয়েছে রাজ্যের বিভিন্ন মহল। তবে রজিথের দাবি তাঁর কাছে তাঁর মন্তব্যের বিজ্ঞানসম্মত ব্যাখ্যা রয়েছে। যদিও তিনি প্রকাশ্যে তা এখনও বলেননি।
গত মাসেই কেরলের এক অধ্যাপিকা ছাত্রীদের পোশাক নিয়ে কুরুচিকর মন্তব্য করেন। তিনি বলেন, ‘ছাত্রীদের পোশাক আজকাল শালীন নয়। তারা এমনভাবে বক্ষ প্রদর্শন করে যেন তরুমুজের প্রদর্শনী।’ তাঁর ওই মন্তব্যকে ঘিরে রাজ্যজুড়ে প্রতিবাদ শুরু হয়ে যায়।