নয়া দিল্লি: ধর্ষণ রোধে এবার যোগ ব্যায়াম করার নিদান দিলেন বর্ষীয়ান বিজেপি নেতা মুরলী মনোহর যোশি।তাঁর মতে, এ দেশের সাধারণ মানুষ যদি মন দিয়ে নিত্যদিন যোগ ব্যায়াম করেন তাহলে নিশ্চিত ভাবে কমবে ধর্ষণের মত ঘটনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে এ টুকুই বলে ক্ষান্ত হননি তিনি। বিতর্কের সম্ভবনা আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়ে তিনি হজরত মহম্মদকে শ্রেষ্ঠ যোগী আখ্যা দিয়েছেন। মুসলিমরা দিনে ৫বার যোগব্যায়াম করেন বলেও যোশী জানিয়েছেন।


তিনি বলেছেন ''আমি বিশ্বাস করি যদি এদেশের সাধারণ মানুষ নিয়ম করে যোগ ব্যায়াম করেন তাহলে রোজ রোজ ধর্ষণের ঘটনা একেবারে অবলুপ্ত না হলেও নিশ্চিত ভাবে কমবে।''


রবিবার "The Iyengar way - Yoga for the new millennium". শীর্ষক একটি সেমিনারে বক্তব্য রাখতে গিয়ে যোশী জানিয়েছেন ''নিত্যদিনের যোগব্যায়াম নারী ও পুরুষের মধ্যে ভাবনার নয়া দিশা সৃষ্টি করবে। মানুষের শরীরের প্রতি কোনও ব্যক্তির চিন্তা ও অনুভূতির পরিবর্তন ঘটাবে...শরীর আসলে এমন একটি যন্ত্র যা বৃহত্তর কাজের জন্য প্রকৃতি আমাদের দান করেছে...মানুষের মনোযোগ এই সত্যির প্রতি ধাবিত হবে।''


একদিকে যখন মার্কিনি এক নির্বাচিত প্রতিনিধি যোগা প্যান্টের উপর নিষেধাজ্ঞা জারি করেছে অন্যদিকে  রাষ্ট্রপুঞ্জ ২১ জুনকে আন্তর্জাতিক যোগা দিবস হিসাবে ঘোষণা করেছে।