ওয়েব ডেস্ক : চারদিকে তখন শুধুই "ভারত মাতা কি জয়" আর "বন্দেমাতরম" ধ্বনি। 'মিনি ভারত'-এর দায়িত্ব নিলেন যোগী আদিত্যনাথ। শপথ নিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে। লখনউ-র স্মৃতি উপবনে অনুষ্ঠিত হয় এই শপথগ্রহণ অনুষ্ঠান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে লালকৃষ্ণ আদবানি, রাজনাথ সিং, অমিত শাহ, নীতিন গড়কড়ি, উমা ভারতী এবং অন্যান্য বিজেপি মুখ্যমন্ত্রীরা। শপথগ্রহণের আগে নিজেই বিমানবন্দরে গিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান উত্তরপ্রদেশের 'ভাবী' মুখ্যমন্ত্রী। বাবা মুলায়ম সিং যাদবের সঙ্গে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও।



ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে জয়ের পর, মুখ্যমন্ত্রী পদের জন্য আলোচনায় উঠে আসে অনেকগুলি নাম। রাজ্য সভাপতি কেশব প্রসাদ মৌর্য, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী মনোজ সিংহা, সিদ্ধার্থনাথ সিং না যোগী আদিত্যনাথ, কে হবেন রাম রাজ্যের সুবেদার? জল্পনা যখন তুঙ্গে, তখন গতকাল সর্বসম্মতভাবে মুখ্যমন্ত্রী পদের জন্য ঘোষণা করা হয় যোগী আদিত্যনাথের নাম। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন কেশব প্রসাদ মৌর্য ও দীনেশ শর্মা মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেন সিদ্ধার্থনাথ সিং, রীতা বহুগুণা যোশী প্রমুখ।


আরও পড়ুন, জানেন কে এই যোগী আদিত্যনাথ?