নিজস্ব প্রতিবেদন: পশ্চিম উত্তরপ্রদেশে গরু চোর সন্দেহে চারজনকে গণধোলাইয়ের ঘটনার পর মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর কথায়, ''গরু ও মানুষ সকলেরই জীবনের মূল্য আছে। সরকার সবাইকে বাঁচাতে চায়।''


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজনৈতিক কারণে গণধোলাইয়ের ঘটনা অতিরঞ্জিত করে প্রকাশ্যে আনা হচ্ছে বলেও অভিযোগ করেন যোগী আদিত্যনাথ। তাঁর কথায়,''তিলকে তাল করছে কংগ্রেস। এই ঘটনাগুলিকে অযথা গুরুত্ব দেওয়া হচ্ছে। ১৯৮৪ সালে যা ঘটেছিল, তা গণধোলাই ছিল না''? 


মানুষের সঙ্গে গরুকেও বাঁচানো দরকার বলে মনে করেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন,''মানুষের সঙ্গে গরুর প্রাণেরও দাম আছে। বাস্তুতন্ত্রে দুজনেরই ভূমিকা রয়েছে।'' উল্লেখ্য, গোরক্ষনাথ মন্দিরে থাকার সময়ে গো-সেবা করে দিন শুরু করতেন যোগী আদিত্যনাথ।  



এর পাশাপাশি যোগী আদিত্যনাথ মনে করিয়ে দিয়েছেন, সকলের আবেগকে সম্মান করাও প্রতিটি ধর্ম, সম্প্রদায় ও ব্যক্তির দায়িত্ব।       



২০১৫ সালে উত্তরপ্রদেশের দাদরিতে গণধোলাই দিয়ে খুন করা হয় আখলাককে। এরপর থেকে সে রাজ্যে ১১টি গণপিটুনির ঘটনা ঘটেছে। সাম্প্রতিক ঘটনাটি ঘটেছে লখনৌ থেকে ৪০০ কিলোমিটার দূরে হাতরাসে। মৃত মহিষ বহন করেছিলেন চার জন। তাঁদের উপরে চড়াও হয় জনতাষ শুরু হয় মারধর। পুলিস ঘটনাস্থলে পৌঁছে ৪জনকে উদ্ধার করে। রাজস্থানের আলওয়ারে গরু পাচারের সন্দেহে গণধোলাইয়ে মৃত্যু হয়েছে এক সংখ্যালঘুর।


আরও পড়ুন- জয়ললিতা সন্তানসম্ভবা হননি, হাইকোর্টে জানাল তামিলনাড়ু সরকার