নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের মুম্ব্রার একটি মন্দিরে বিষ মিশিয়ে ভক্তদের খুন করার পরিকল্পনা করেছিল উম্মত-ই-মহম্মদিয়া নামে আইএস প্রভাবিত একটি গোষ্ঠী। এমনটাই তার চার্জশিটে জানিয়েছে মহারাষ্ট্র এটিএস। এবার আরও চাঞ্চল্যকর তথ্য দিল জঙ্গিদমন শাখা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ডাক্তার দেখানোর নামে ডেকে কাকিমাকে নিয়ে পালিয়ে যায় ভাইপো! উদ্ধার ৩ মাস পর


মুম্বই এটিএসের দাবি, প্রসাদে বিষ মেশানোর পাশাপাশি মুম্বইয়ের জলের উত্সগুলিতে বিষ মেশানোর পরিকল্পনা ছিল ওই গোষ্টীর এক জঙ্গির। ওই ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ১০ জনকে। এদের মধ্যে রয়েছে জামান নবাব নামে এক যুবক। মুম্ব্রার বাসিন্দা ওই তরুণ মুম্বই পুরসভার একজন ফার্মাসিস্ট। সে-ই প্রসাদে বিষ তৈরির পরিকল্পনা করেছিল বলে দাবি এটিএসের। সেই বিষ জলে মেশালে তার পরিণাম ভয়ঙ্কর হতো বলে মনে করা হচ্ছে।



আরও পড়ুন-মিলল হাতের ও পায়ের ছাপ, বেহালায় বৃদ্ধা খুনে রংমিস্ত্রির পর এবার গ্রেফতার কাঠমিস্ত্রি


জামান নবাব বিষ তৈরি করলেও তার সঙ্গি তালহার ওপরে দায়িত্ব ছিল গোটা অপারেশনের। তার কাজ ছিল প্রসাদে বিষ মেশানোর জন্য লোক নিয়োগ করা। কিন্তু নিয়োগ করা লোকরাই শেষপর্যন্ত পুলিসকে জানিয়ে দেয় সবকিছু। এটিএস সূত্রে খবর, নবাব ৬টি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে ৫০০ লোকের মধ্যে আইএস আদর্শ প্রচার করতো। ইন্টারনেটে তথ্য আদানপ্রদানের জন্যে ব্যবহার করা হতো টেলিগ্রাম সহ একাধিক অ্যাপের।