প্রবল বৃষ্টিতে ভাসছে মুম্বই, বন্ধ ট্রেন! বিপর্যস্ত জনজীবন

Wed, 09 Jun 2021-1:39 pm,

বর্ষা ঢুকতে না ঢুকতেই প্রবল বর্ষণে বিপর্যস্ত বাণিজ্যনগরী। টানা বৃষ্টির জেরে ভাসছে মুম্বই। জল জমার জেরে বন্ধ হয়েছে যানবাহন চলাচলও। গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি রাস্তা চলে গিয়েছে জলের তলায়। 

যদিও নির্দিষ্ট সময়ের একদিন আগেই মৌসুমি বায়ুর দাপটের সঙ্গে বর্ষার প্রবেশ আরব সাগর তীরের নগরীতে। কেরলে ১ জুন বর্ষা ঢুকলে মুম্বইতে বর্ষা ঢোকে ১০ জুন। এবার অবশ্য আগেভাগেই প্রবেশ হয়েছে বর্ষার। 

জানা গিয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত কোলাবায় ৭৭ মিলিমিটার এবং সান্টাক্রুজে ৬১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এমনকী এরপর থেকে তিন ঘণ্টায় বৃষ্টির দাপট আরও অনেকটাই বেড়েছে দুই এলাকায়। 

মুম্বইয়ের অনেক জায়গায় ১০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হয়েছে। জলমগ্ন একাধিক জায়গায় ধীর গতিতে চলছে গাড়ি। সিও এবং কুরলার মধ্যে রেল লাইনে জল জমলেও ট্রেন চলছে স্বাভাবিক ভাবেই। তবে অনেক জায়গায় বন্ধ হয়েছে ট্রেন চলাচল। 

 

মৌসম ভবনের তরফে জানান হয়েছে বুধবার মুম্বইয়ের আকাশ সারাদিন মেঘলাই থাকবে৷ মাঝারি থেকে ভারি বৃষ্টি হবে একাধিক এলাকায়। ইতিমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কিছু সতর্কতাও অবলম্বন করেছে প্রশাসন।

মুম্বই রেলের তরফে জানান হয়েছে যে লাইন থেকে জল নেমে গেলেই যেখানে যেখানে রেল পরিষেবা বন্ধ হয়েছে সেখানে ফের ট্রেন চলাচল শুরু করা হবে। 

 

তবে আগামী তিন দিন মুম্বইয়ে ব্যাপক বর্ষণের সতর্কবার্তা জারি করা হয়েছে৷ ১২ জুন বাণিজ্যনগরের বেশ কিছু অঞ্চলে ভারী বৃষ্টিপাত হতে পারে৷

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link