বুমরা ছাড়া আর কোন ভারতীয় একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিয়েছিলেন? ছবিতে দেখুন

Sabyasachi Bagchi Fri, 15 Jul 2022-4:38 pm,

এই তালিকায় শীর্ষ রয়েছেন স্টুয়ার্ট বিনি। একদিনের ক্রিকেটে একটি ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে ভালো পারফরম্যাম্যান্স তাঁর। ২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে ৪ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। 

দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক অনিল কুম্বলে। ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হিরো কাপের ফাইনালে তিনি নিয়েছিলেন ১২ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন 'জাম্বো'। 

এই তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন 'বুম বুম বুমরা'। ২০২২ সালে ওভালে ইংল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ১৯ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি। 

তালিকার চতুর্থ স্থানে রয়েছেন প্রাক্তন বাঁ হাতি পেসার আশিস নেহরা। ২০০৩ সালের বিশ্বকাপে  ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

পঞ্চম স্থানে রয়েছেন কুলদীপ যাদব। তিনিও ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেট নিয়েছিলেন। ২০১৮ সালে কুলদীপ ২৫ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। 

প্রাক্তন বাঁহাতি স্পিনার মুরলী কার্তিক এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন। ঘরের মাঠে ২০০৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। 

প্রাক্তন পেসার অজিত আগরকর এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন।  ২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪২ রানে ৬ উইকেট নিয়েছিলেন অজিত।  

 

এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪২ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন যুজি। 

 

লেগ স্পিনার অমিত মিশ্র এই তালিকায় নবম স্থানে রয়েছেন। তিনি ২০১৩ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৪৮ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। 

 

এই তালিকায় একেবারে শেষে রয়েছেন শান্তাকুমারন শ্রীসন্থ। তিনিও ইংল্যান্ডের বিরুদ্ধে ছয় উইকেট নিয়েছিলেন। ২০০৬ সালে ৫৫ রান ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেট নিয়েছিলেন এস শ্রীসন্থ। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link