Thunderstorm Deaths: ভয়ংকর! মর্মান্তিক! বজ্রপাতে একদিনে রাজ্যে মৃত্যু ১২ জনের!

Thu, 16 May 2024-7:04 pm,

মালদহে বজ্রপাতে মৃত ১১। পৃথক পৃথক ঘটনায় এ পর্যন্ত এগারোজনের মৃত্যু হয়েছে সেখানে। আজ, বৃহস্পতিবার দুপুরে আচমকা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয় মালদহে। 

পুরনো মালদহের সাহাপুরে একই সঙ্গে তিন জনের মৃত্যু। আমবাগানে আম কুড়নো ও পাহারার কাজ করার সময় বাজ পড়ে মৃত্যু হয় চন্দন সাহানি (৪০) রাজ মৃধা (১৬) ও মনোজিৎ মণ্ডলের (২১)।

অন্য দিকে গাজোলের আদিনাতে আমবাগানে বজ্রপাতে মৃত একাদশ শ্রেণির ছাত্র অসিত সাহা (১৯)। ঝড়ের সময় আমবাগানে আম কুড়োতে গিয়ে বিপত্তি। আকস্মিক মৃত্যুর ঘটনায় শোকের ছায়া পরিবারে। সাতজনেরই দেহ আনা হচ্ছে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। 

পাশাপাশি মানিকচক ব্লকে বাজ পড়ে মৃত্যু এক নাবালক ও এক বৃদ্ধের। বৃহস্পতিবার দুপুরের পর মানিকচক এলাকা জুড়ে প্রবল ঝোড়ো হওয়া এবং বৃষ্টি শুরু হয়। 

সঙ্গে ছিল ব্যাপক বজ্রপাত। এই বজ্রপাতেই প্রাণ যায় অতুল মণ্ডলের (৬৫), হাড্ডাটোলার বাসিন্দা তিনি। তিনি আমবাগানে আম দেখাশোনার দায়িত্বে ছিলেন। সেখানেই বাজ পড়ে মৃত্যু হয় তাঁর। অন্য দিকে শেখ সাবরুল (১১) চৌকি মিরদাদপুর অঞ্চলের নিহালুটোলার আমবাগানে আম কুড়াতে গিয়ে বাজ পড়ে মৃত্যু হয়।

এছাড়াও বজ্রপাতে মৃত্যু হয় রতুয়া থানা এলাকার সুমিত্রা মণ্ডলের (৪৫), তিনি উত্তর বালুপুরের বাসিন্দা। জমিতে ধান কাটতে গিয়েছিলেন। বজ্রপাতের ঘটনায় এক গৃহবধূ-সহ আরও দুইজন আহত হয়েছেন। এঁদের মধ্যে একজন ইংরেজবাজারের বুধিয়ার ফাতেমা বিবি, অন্য জন পুরাতন মালদহের সাহাপুরের বাসিন্দা অষ্টম শ্রেণির ছাত্র দুল্লু মণ্ডল।

ওদিকে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু হল মালবাজারে। শোকস্তব্ধ গুরজংঝোড়া চা-বাগান। জানা গিয়েছে, বৃহস্পতিবার চড়া রোদের পর দুপুরের দিকে ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়। তখনই এই দুর্ঘটনা।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link