Jitendra Kumar: IIT খড়গপুরের ইঞ্জিনিয়র ছাত্র এখন ওয়েব প্ল্যাটফর্মের `বেস্ট বয়`

Thu, 12 Aug 2021-10:33 pm,

নাম জীতেন্দ্র কুমার, অভিনেতা হিসাবে জীতেন্দ্র এখন বেশ পরিচিত মুখ। ওয়েব প্ল্যাটফর্ম TVF-এর 'দ্য ভাইরাল ফিভারে' অভিনয়ের দৌলতে 'জীতু', 'মুন্না জাজবাতি' এবং 'অর্জুন কেজরিওয়াল'-এর ভূমিকায় বেশ জনপ্রিয়তা লাভ করেন জীতেন্দ্র। 

আমরা অনেকেই জীতেন্দ্র কুমারকে কমেডিতে অভিনয় করতে দেখেছি এবং উপভোগ করেছি, কিন্তু জীতেন্দ্র কুমারের এই জনপ্রিয়তা, তাঁর যাত্রাপথ সম্পর্কে খুব কমই মানুষ জানেন।

১৯৯০ সালের ১ সেপ্টেম্বর রাজস্থানের খৈরথলে জন্ম জীতেন্দ্র। স্কুলজীবন রাজস্থানেই কেটেছে তাঁর। একসময় নানা পাটেকর এবং অমিতাভ বচ্চনকে নকল করতেন জীতেন্দ্র। যেকোনও মানুষের শরীরী ভাষাই সহজে নকল করতে পারতেন জীতু। 

রাজস্থানে প্রাথমিক পড়াশোনা শেষে মেধাবী জিতু IIT খড়্গপুরে ভর্তি হন। সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পাশ করেন তিনি। কলেজে পড়াকালীনই সিনিয়াররা তাঁকে অভিনয়ের জন্য জোর করতেন। তবে সাধারণ পরিবারের ছেলে জিতুর ইঞ্জিনিয়ারিং ছেড়ে অভিনয় দুনিয়ায় আসাটা সহজ ছিল না। 

একসময় কলেজে সিনিয়রদের হাত ধরেই চিত্রনাট্যকার  বিশ্বপতি সরকারের সঙ্গে পরিচয় হয় জিতুর। বিশ্বপতি তখন TVF (দ্য ভাইরাল ফিভার)-এর সঙ্গে যুক্ত ছিলেন। তিনিই প্রথম জীতেন্দ্রকে TVF-এ আমন্ত্রণ জানান। 

২০১৩ সালে জীতেন্দ্র অভিনীত 'মুন্না জসবাতি'-র ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। তারপর থেকেই নেটদুনিয়ার পরিচিত মুখ হয়ে ওঠেন জিতু। পরবর্তীকালে TVF-এর 'পার্মানেন্ট রুমমেট', 'টেক কনভারসেশন উইথ ড্যাড', 'টিভিএফ পিচার্স', 'এ ডে উইথ' সিরিজে অভিনয় করেন জীতেন্দ্র। তবে 'কোটা ফ্যাক্টরি'-র 'জিতু ভাইয়া' হয়েই তিনি সবথেকে বেশি জনপ্রিয়তা পান।

তিন বছর আগের কথা, 'বলিউড আম আদমি পার্টি' নামে TVF ভিডিয়োতে অরবিন্দ কেজরিওয়ালকে নকল করে সাড়া ফেলে দেন জীতেন্দ্র। যেটি ইউটিউবে ৬.১ মিলিয়ান ভিউ হয়।  

তবে বর্তমানে জীতেন্দ্র কুমার আর শুধু ইউটিউব কিংবা OTT প্ল্যাটফর্মে আবদ্ধ নন, অভিনয় করে ফেলেছেন হিন্দি ছবিতেও। আয়ুষ্মান খুরানার বিপরীতে 'শুভ মঙ্গল জ্যাদা সাবধান'-এ প্রশংসিত হয় তাঁর অভিনয়। এছাড়া 'গন কেশ','চমন বাহার'-এর মতো আরও ২ ছবিতেও অভিনয় করে ফেলেছেন জিতু। 

বর্তমানে জীতেন্দ্রর ফেসবুকে ফলোয়ার সংখ্যা প্রায় ৪০ হাজার। ২০১০ সালের এপ্রিল মাসে টুইটারে যোগ দেওয়ার পর তাঁর ফলোয়ার ২.৯ হাজার ছাড়িয়েছে। মজার ব্যাপার হল, তার টুইটার হ্যান্ডেল রয়েছে ফরজি গুলজার নামে। তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফলোয়ার সংখ্যা ৬৭.৬ হাজার।

জানা যায়, নেট দুনিয়ায় জনপ্রিয় 'জীতু' এখন প্রায় কোটি টাকার মালিক। তাঁর মু্ম্বইয়ে একটি ফ্ল্যাট রয়েছে। তাঁর। ওয়েব সিরিজে এক একটি পর্বের জন্য বর্তমানে ৫০ হাজার টাকা পারিশ্রমিক নেন তিনি। আর ছবির জন্য নেন ১ কোটি টাকা। বর্তমানে  ৯০ লক্ষ টাকার মার্সেডিজ বেঞ্জ, ৭০ লক্ষ টাকারমার্সেডিজ বেঞ্জ ই-ক্লাস এবং ৪০ লাখ টাকার টয়োটা ফর্চুনারের মালিক IIT খড়গপুরের প্রাক্তন ছাত্র জীতেন্দ্র।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link