ছবি: মাত্র ৪০ মিনিটে ১৫০টি `জঙ্গি ঘাঁটি` গুঁড়িয়ে দিল ইজরায়েলি বোমারু বিমান

Sun, 16 May 2021-7:45 pm,

নিজস্ব প্রতিবেদন: ৪৫০ ক্ষেপণাস্ত্র। ১৬০টি যুদ্ধবিমান। মাত্র ৪০ মিনিটে ধ্বংস হয়ে গিয়েছে ১৫০টি 'সন্ত্রাসী ঘাঁটি'। এমন দাবিই করল ইজরায়েলের প্রতিরক্ষাবাহিনী। 

ইজরায়েলে জানিয়েছে, উত্তর গাজার ১৫০টি টার্গেটই ছিল হামাসের। সেখানে ছিল হামাসের প্রশিক্ষণ শিবির, ক্ষেপণাস্ত্র লঞ্চার পোস্ট ও সুড়ঙ্গ। সূত্রের খবর, দক্ষিণ গাজায় দুটি ও সেন্ট্রাল গাজায় একটি জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র ধ্বংস করে দিয়েছে ইজরায়েলি সেনা।

হামাসের মুখপাত্রের দাবি, ইজরায়েলের হামলা সত্ত্বেও তাদের মনোবল ভাঙেনি। এখনও লড়াইয়ের জন্য তৈরি তারা।     

২০১৪ সালের পর গাজার উগ্রপন্থীদের সঙ্গে রীতিমতো যুদ্ধ শুরু হয়েছে ইজরায়েলের। তেল আভিভে আল আকসা মসজিদে ইজরায়েলি পুলিস ও প্যালেস্তিনিদের খণ্ডযুদ্ধের পর জেরুজালেম লক্ষ্য করে রকেট হামলা চালায় হামাস। প্রত্যাঘাত করে ইজরায়েলি সেনা। এখনও পর্যন্ত ১২২ জন মানুষ মারা গিয়েছে গাজায়। আহত প্রায় ৯০০।

 শনিবার আন্তর্জাতিক সংবাদ সংস্থা ইউ এস অ্যাসোসিয়েট প্রেস ও আলজজিরার ১২ তলা ভবন গুঁড়িয়ে গিয়েছে ইজরায়েরে বোমারু বিমান। 

শেষ দেখে ছাড়ার হুঁশিয়ারি দিয়েছেন ইজরায়েলের প্রেসিজেন্ট বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি জানিয়েছেন, ১০০০টি সন্ত্রাসী টার্গেটে আঘাত হেনেছে সেনা। হামাস  ইনটেলিজেন্সের হেডকোয়ার্টারও ধ্বংস করে দিয়েছে ইজরায়েলি যুদ্ধবিমান।            

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link