Madhuparna Thakur: মমতাকে `বাগদা` উপহার মধুপর্ণার, দেশের সবচেয়ে কমবয়সী বিধায়কের তকমাও তাঁর...

Sat, 13 Jul 2024-3:46 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার সকাল থেকেই চলছে উপনির্বাচন ভোটের গণনা। প্রথম থেকেই ৪ বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছে তৃণমূল। সবশেষে বাগদা আসনে নিজের ঘাঁটি জমালেন তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর।

মাত্র ২৫ বছর বয়সে রাজনীতির ভোটে নেমে ছক্কা হাঁকালেন মধুপর্ণা। রাজ্য বিধানসভার কনিষ্ঠতম বিধায়ক হলেন তিনি। মধুপর্ণার আগে তৃণমূলের নেতা সুব্রত মুখোপাধ্যায়, যিনি সবচেয়ে কনিষ্ঠ হয়ে বিধানসভায় পা রেখেছিলেন। 

 

বিজেপির বিনয় কুমার বিশ্বাসকে ৩৩ হাজাররও বেশি ভোটে হারিয়েছেন মধুপর্ণা। জানা গিয়েছে, তিনি ১ লক্ষ ৭৭ হাজারের বেশি ভোট পেয়েছেন।

মধুপর্ণা ঠাকুর তৃণমূল নেত্রী ও রাজ্যসভার সদস্য মমতা ঠাকুরের মেয়ে। মধুপর্ণার জয়ের খবর প্রকাশ্যে আসতেই গণনাকেন্দ্রের বাইরে বিজয় উল্লাস শুরু হয়েছে।

গণনাকেন্দ্রে উঠল ‘‌জয় বাংলা’‌ স্লোগান। বিজেপি প্রার্থী ও এজেন্টদের উত্যক্ত করার জন্যই এই স্লোগান তোলা হয়েছে বলে অভিযোগ।

গত বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস। পরবর্তীকালে তিনি তৃণমূলে যোগ দেন। শুধু গত বিধানসভাই নয়, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনেও বাগদায় ২০ হাজারের বেশি ভোটে এগিয়ে ছিল বিজেপি। তাই পিছিয়ে পড়া এই আসন নিজেদের দখলে নেওয়াটাই চ্যালেঞ্জ ছিল তৃণমূল কংগ্রেসের। সেই কারণেই প্রার্থী নির্বাচনে বিশেষ নজর দেয় ঘাসফুল শিবির। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link