খারাপ আবহাওয়ায় অবতরণের সময় ছিটকে গেল বোয়িং ৭৩৭, ভেঙে ৩ টুকরো বিমান, মৃত ৩

Thu, 06 Feb 2020-12:18 pm,

খারাপ আবহাওয়ার জেরেই ইস্তানবুল বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে গেল বোয়িং ৭৩৭। মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জনের। গুরুতর জখম হন ১৭৯ জন। সংঘাত এতটাই জোরালো ছিল, যে বিমানটা ৩ টুকরো হয়ে যায়। 

তবে, কোনওক্রমে প্রাণে বাঁচেন অধিকাংশ যাত্রীই। তুরস্কের বিমানসংস্থা পেগাসাস এয়ারলাইন্সের ওই বিমানটি বুধবার ইজ়মিরের এগিন পোর্ট সিটি থেকে ১৮৩ জন যাত্রী নিয়ে রওনা দেয় ইস্তানবুলের উদ্দেশে। 

সাবিয়া গোকেন বিমানবন্দরে নামতে গিয়েই বাধ সাধে খারাপ আবহাওয়া। তুরস্কের পরিবহণ মন্ত্রী মেহমেট চাহিত তুরহান জানান, ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির মধ্যেই ওই বিমানটি অবতরণ করে। 

 কিন্তু দুর্ভাগ্যবশত নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে থেকে ৩০-৪০ মিটার দূরে ছিটকে যায়। ভেঙে পড়া বিমান থেকে অনেক যাত্রী বেরিয়ে আসতে পারেন। জরুরীকালীন তত্পরতায় উদ্ধার করা হয় আটকে পড়া যাত্রীদের।

এই ঘটনার পরই সাবিয়া গোকেন বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। তদন্ত কমিটি তৈরি করেছে তুরস্ক প্রশাসন। তবে, এধরনের ঘটনা প্রথম নয় পেগসাস এয়ারলাইন্স সংস্থার। 

২০১৮ সালে জানুয়ারিতে পেগাসাস বোয়িং ৭৩৭-৮০০ ত্রাবজন বিমানবন্দরে অবতরণের সময় ছিটকে যায়। ২০ বছর ধরে পেগাসাস বিমান পরিষেবা দিয়ে আসছে। তাদের হাতে রয়েছে ৪৭ বোয়িং এবং ৩৬টি  এয়ারবাস বিমান। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link