ব্যাগে তল্লাশি চালাতেই মিলল ৪-৪টি হরিণের চামড়া!

Mon, 04 Mar 2019-12:19 pm,

কলকাতার বাবুঘাট থেকে গ্রেফতার করা হল আন্তঃরাজ্য হরিণের চামড়া পাচার চক্রের দুই পান্ডাকে। ধৃতদের নাম দেবদুলাল মান্ডি ও অর্জুন মহারানা। ধৃতদের কাছ থেকে ৪টি হরিণের চামড়া উদ্ধার করা হয়েছে।

ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল যৌথভাবে অভিযান চালায়। তখনই হাতেনাতে গ্রেফতার করা হয় অভিযুক্তদের। বন দফতর সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই তাদের কাছে খবর আসছিল  যে ওড়িশা থেকে হরিণের চামড়া নিয়ে কলকাতায় আসছে দুজন। কলকাতায় ওই চামড়া বিক্রি করার উদ্দেশে নিয়ে আসা হচ্ছে।

 

সেইমতো তদন্তকারীদের ২টি দল যৌথভাবে বাবুঘাট এলাকায় ওঁত পেতে বসেছিল। ভোরবেলায় বাস থেকে নামে অভিযুক্তরা। বাস থেকে নামতেই তাদের ফলো করা শুরু হয়। এরপরই হাতেনাতে দুজনকে ধরা হয়। ধৃতদের সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি করে উদ্ধার করা হয় ৪টি হরিণের চামড়া।

তদন্তকারী অফিসাররা মনে করছে, ধৃতদের কাছে আরও চামড়া রয়েছে। এই চামড়া পাচারচক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করছে পুলিস। উদ্ধার হওয়া চামড়াগুলি দেখে তদন্তকারী অফিসারদের অনুমান, খুব বেশিদিন হরিণগুলোকে মারা হয়নি। কোথায় এই হরিণগুলিকে হত্যা করা  হয়েছে, সেই বিষয়ে জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link