সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ, বিশ্বের এই কয়েকটি জায়গায় ভুলেও যাবেন না

Wed, 02 Jun 2021-5:00 pm,

নিজস্ব প্রতিবেদন: ঘুরতে যেতে ভালবাসেন, আমাদের চারপাশ খুঁজলে এমন মানুষ পাওয়া খুব একটা কষ্টকর হবে না। এঁদের অনেকেই কোনও কিছুর পরোয়া করেন না। তাঁরা কেবলই ঘুরতে ভালবাসেন। নতুন জায়গা, নতুন মানুষ, নতুন রোমাঞ্চ পছন্দ করেন। কিন্তু জানেন কি এই পৃথিবীতে রয়েছে এমন অনেক এলাকা, যেখানে সাধারণ মানুষের প্রবেশে উপর রয়েছে কঠোর নিষেধাজ্ঞা।

North Sentinel Island, India: আন্দামানের একটি দ্বীপ হল North Sentinel Island। উপজাতি সম্প্রদায়ের মানুষ সেখানে বসবাস করেন। এরা বাইরের বিশ্বের সঙ্গে কোনও যোগাযোগ রাখে না। আধুনিক সভ্যতাকে এরা সম্পূর্ণ প্রত্যাখ্যান করেছে। স্বভাবগত ভাবে এরা খুবই হিংস্র। ভারত সরকার ওই অঞ্চল এবং ওখানকার মানুষদের রক্ষণাবেক্ষণ করে। সেখানে সাধারণ মানুষের প্রবেশ কঠোর ভাবে নিষিদ্ধ।

Ise Grand Shrine, Japan: Shrine প্রথা জাপানে খুবই পরিচিত। জানা গিয়েছে Ise Grand Shrine-এ প্রায় ৮ হাজার Shrine রয়েছে। প্রতি ২০ বছর অন্তর এই মন্দিরটি পুনর্নির্মাণ করা হয় এবং অতি যত্ন সহকারে রক্ষণাবেক্ষণ করা হয়। রাজ পরিবারের সদস্য না হলে কোনও সাধারণ মানুষ সেখানে প্রবেশ করতে পারেন না।

Snake Island, Brazil: বিশ্বের অন্যতম ভয়ঙ্কর দ্বীপগুলোর একটি হল ব্রাজিলের Snake Island। পূথিবীর বিষধর প্রজাতীর সাপদের ঘাঁটি হল এই দ্বীপ। ব্রাজিল সরকারের তরফে এখানে সাধারণ মানুষের প্রবেশে আইনত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।    

Tomb of Qin Shi Huang, China: এটি প্রথম চিনা সম্রাট Qin Shi Huang-এর সমাধি। প্রায় ২০০০ বছর আগে যাঁর মৃত্যু হয়েছে। এত বছর পরেও অবিকৃত রয়েছে এই সমাধি। যা সত্যিই রহস্য। চিনা সরকারের তরফে সেখানে সাধারণ মানুষের ঢোকা নিষিদ্ধ করা হয়েছে।

Niihau Island, USA: আমেরিকার এই দ্বীপে ১৬০ বাসিন্দার বসবাস। কেবলমাত্র এদের আত্মীয়-পরিজন হলে বা মার্কিন সেনার কর্মী হলে, তবেই ওই দ্বীপে প্রবেশের অধিকার রয়েছে। সাধারণ মানুষের জন্য সেখানে প্রবেশ নিষিদ্ধ। দ্বীপটি মূলত প্রাকৃতিক সৌন্দর্যের জন্য রক্ষণাবেক্ষণ করা হয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link