KKR | IPL Auction 2025: ৫ নাইটকে ছাড়ছে কেকেআর, রয়েছেন ২৪.৭৫ কোটির বিদেশিও! চোখ বুলিয়ে নিন তালিকায়

Subhapam Saha Tue, 01 Oct 2024-4:09 pm,

বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে ১০ আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাদের বিদ্যমান স্কোয়াড থেকে মোট ৬ খেলোয়াড়কে ধরে রাখতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলি 'রিটেনশন' বা 'রাইট টু ম্যাচ' ওরফে আরটিএম ব্যবহার করে তা করতে পারবে।

রিটেনশন এবং আরটিএম-এর জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে সংমিশ্রণে বেছে নেওয়ার সুযোগ থাকছে। এই ৬ জন খেলোয়াড়ের মধ্যে সর্বাধিক ৫ জন ক্যাপড খেলোয়াড় (ভারতীয় বা বিদেশি) এবং সর্বাধিক ২ জন আনক্যাপড (জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া) খেলোয়াড় থাকতে পারবে।

চার মাস হতে চলল আইপিএল ফাইনালের। সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চলতি বছর কেকেআর তাদের তৃতীয় শিরোপা জিতেছে। আলোচনা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরের মরসুম নিয়ে। যা হতে চলেছে লিগের ১৮ তম বছর! কেকেআর যে ৫ ক্রিকেটারকে ছেড়ে দিতে পারে তার সম্ভাব্য় তালিকা চলে এল...  

চলতি বছর আইপিএল শুরুর দিকে একেবারেই ছন্দে ছিলেন না তিনি। সমালোচনার ঝড় উঠেছিল বিশ্ববন্দিত অজি পেসার মিচেল স্টার্ককে নিয়ে! সবাই বারবার বলেছিলেন, যে বোলারের বায়োডেটায় আইপিএল খেলার সেভাবে অভিজ্ঞতাই নেই, তাঁর জন্য় আর যাই হোক ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করার তো কোনও মানেই হয়নি কলকাতা নাইট রাইডার্সের! তবে লিগ যত গড়াতে থাকে স্টার্ক তত খোলস ছেড়ে বেরিয়ে আসেন। তিনি ১৩ ম্য়াচে ১৭ উইকেট তুলে নিজের জাত চিনিয়ে দেন। তবে স্টার্ক আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার। কেকেআর সম্ভবত এত টাকার কথা ভেবেই অজি পেসারকে ছেড়ে দেবে।

 

তরুণ ব্যাটার অঙ্গকৃষ রঘুবংশীকে ছেড়ে দিতে পারে কেকেআর। চলতি বছর আইপিএলে তিনি ৭ ম্যাচে ১৫৫.২৩-এর স্ট্রাইক রেটে ১৬৩ রান করেছিলেন।  

 

পঞ্জাবের মিডল অর্ডার ব্যাটার রমনদীপ সিংকেও সম্ভবত কেকেআর ছেড়ে দিতে পারে। তিনি ৯ ম্যাচে ২০১.৬১-এর অত্যাশ্চর্য স্ট্রাইক রেটে ১২৫ রান করেছিলেন চলতি বছর আইপিএলে।

 

হিমাচল প্রদেশের মিডিয়াম পেসার বৈভব অরোরাকেও ছেড়ে দিতে পারে কেকেআর। চলতি বছর আইপিএলে তিনি ১০ ম্যাচে ২৫-এর গড়ে ১১ উইকেট নিয়েছিলেন।

 

 

চলতি বছর আইপিএলে ব্বিধ্বংসী মেজাজে ছিলেন ফিল সল্ট। সুনীল নারিনের সঙ্গে ওপেনিংয়ে জুটি বেঁধে পাগল করে দিয়েছিলেন। দুই ব্য়াটারই প্রতিপক্ষের বোলারদের ছিঁড়ে খেয়েছিলেন। সল্টের জন্য়ই প্রায় পুরো মরসুম ডাগআউটে বসেছিলেন আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। চলতি বছর সল্ট ১২টি ইনিংসে ব্যাট করে ৪৩৫ রান করেছিলেন। সল্টকেই কেকেআর রাখবে এবং গুরবাজকে ছেড়ে দেবে, একথা বলাই যায়। চলতি বছর গুরবাজ মাত্র ২ ম্য়াচে ১৩৪.৭৮-এর স্ট্রাইক রেটে ৬২ রান করেছিলেন। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link