International Destinations: বাজেটের জন্য আটকে যাচ্ছে বিদেশ ভ্রমণ? ১ লাখেই রিল্যাক্স করুন এই ৭ ডেস্টিনেশনে

Subhapam Saha Wed, 22 Feb 2023-4:19 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'থাকব না কো বদ্ধ ঘরে, দেখব এবার জগৎটাকে/ কেমন করে ঘুরছে মানুষ যুগান্তরের ঘূর্ণিপাকে। দেশ হতে দেশ দেশান্তরে/ ছুটছে তারা কেমন করে।' অনেকেরই ইচ্ছা থাকে দেশের বাইরে পা রেখে বিদেশ ঘুরে দেখার। তবে বিদেশ ভ্রমণের আগে সবার আগে ভাবতে হয় পকেটের কথা। বিদেশের এক্সটিক ডেস্টিনেশন যাওয়ার খরচ বিস্তর। তবে এই প্রতিবেদনে রইল এমনই সাতটি আন্তর্জাতিক ডেস্টিনেশনের সন্ধান, যা আপনি ঘুরতে পারবেন এক লাখ টাকার মধ্যে।

 

এটা অবশ্যই অফ-বিট ডেস্টিনেশন। বুদ্ধি খাটিয়ে বিমান ও হোটেল বুকিং সারতে পারলেই কেল্লাফতে। মনে রাখার মতো হলিডে হতে পারে এশিয়ার এই দেশে। যাঁরা প্রকৃতির সঙ্গেই ভালোবাসেন জিপ-লিনিং, কায়াকিং ও মাউন্টেন বাইকিংয়ের মতো অ্যাডভেঞ্চার স্পোর্টস, তাদের জন্য ফিলিপাইন্স পারফেক্ট ম্যাচ। হোস্টেলে থেকে ও স্ট্রিট ফুড খেয়েই দিব্যি কাটিয়ে দিতে পারেন।

এশিয়ার দক্ষিণ-পূর্বে অবস্থি ভিয়েতনামও কিন্তু রয়েছে এই তালিকায়। প্রাণবন্ত হো চি মিন শহরে ঘুরুন। দেখুন ছবির মতো সুন্দর হালং বে। বলা হয় ভিয়েতনাম 'ট্যুরিস্ট'স ডিলাইট'। সাধ্যের মধ্যে থাকা ও খাওয়ার একাধিক বিকল্প রয়েছে। স্ট্রিট ফুড ও পাবলিক ট্রান্সপোর্ট বেছে নিলে তো কথাই নেই।

 

দেখতে গেলে মালয়েশিয়া বিচ লাভার্সদের জন্য় আদর্শ ছুটি কাটানোর জায়গা। প্রায় সর্বত্রই রয়েছে বিচ। দুরন্ত নৈসর্গিক দৃশ্য থেকে অসাধারণ সব খাবার বাড়তি পাওনা এখানে। কুয়ালা লামপুর, মালয়েশিয়া নিঃসন্দেহে বাজেট ট্রাভেলের মধ্যেই পড়ে।

 

দুবাই বা আবু ধাবি নয়, আপনি ঘুরতে পারেন শারজা ও আল এইন। সারতে পারেন ডেজার্ট সাফারি, ঘুরতে পারেন বুর্জ খালিফা। রয়েছে বিরাট বিরাট মসজিদ থেকে ঐতিহ্যবাহী সব জাদুঘর। যদি মনে হয় থাকার ঠিকানার খরচ অনেক বেশি, তাহলে রয়েছে এয়ারবিএনবি।

 

ব্যাংককের নাইটলাইফ থেকে ক্রাবি বা ফুকেটের বিচের দুরন্ত সৌন্দর্য। থাইল্যান্ডে সবার জন্যই রয়েছে কিছু না কিছু। ইতিহাস থেকে সংস্কৃতি হয়ে রঙিন জীবনযাপন। বিচ থেকে পার্টি। সবকিছুই সাধ্যের মধ্যে এই মুহূর্তে ভারতের ১ টাকা থাই ভাটের ২ টাকা ৩৯ পয়সার সমান।

 

সিঙ্গাপুর মানেই কিন্তু ওই 'ক্রেজি রিচ এশিয়ান'স টাইপ' নয়। বাজেটের মধ্যেই সিঙ্গাপুর ঘোরা যায়। হোস্টেল থেকে রয়েছে এয়ারবিএনবি। এমনকী বহু হোটেলই রয়েছে বাজেটের মধ্যে। ম্য়ানমেড বাগান থেকে সিঙ্গাপুরের চায়নাটাউনের অথেন্টিক চিনা খাবার। মন ভালো হয়ে যাবে বুদ্ধা টুথ রেলিক মন্দির থেকে সেনটোসা আইল্য়ান্ডে।

 

শ্রীলঙ্কা মানে পাহাড় থেকে সমুদ্র হয়ে ইতিহাসের ছোঁওয়া। দ্বীপরাষ্ট্রে যেন চাপ্রেমীদেরও স্বর্গরাজ্য়। বাজেট ট্র্যাভেলের জন্য শ্রীলঙ্কা আদর্শ। বুদ্ধি খাটিয়ে বিমান ও হোটেল বুকিং সারতে পারলেই কেল্লাফতে। পুরো সপ্তাহ ছুটি কাটাতে পারেন ৫০ হাজার টাকার মধ্য়ে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link