করোনায় বড়সড় বিপর্যয়ের মুখে বাংলাদেশ! ভাইরাসে আক্রান্ত ৭২৭ জন চিকিৎসক, ৬০০ জন নার্স!

Sudip Dey Sun, 17 May 2020-9:25 pm,

করোনার বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বের যে কোনও দেশেই সামনের সারির ‘যোদ্ধা’ হলেন চিকিৎসক, নার্স বা স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত মানুষরা। কিন্তু করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশের একটা বড় সংখ্যক ‘যোদ্ধা’দেরই পাশে পাচ্ছে না বাংলাদেশ! কারণ, সে দেশে করোনায় আক্রান্ত হয়েছে শতাধিক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী।

শনিবার রাতে ‘বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন’ (BDF) জানিয়েছে, সে দেশে এই মুহূর্তে করোনায় আক্রান্ত ৭২৭ জন চিকিৎসক আর ৬০০ জন নার্স!

এখন পর্যন্ত করোনা আক্রান্ত চিকিৎসকদের মধ্যে তিন জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত ১৮২ জন চিকিৎসক ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরলেও ১৫২ জনের এখনও চিকিৎসা চলছে। বাকিরা রয়েছেন বাড়িতেই, আইসোলেশনে।

দেশের সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে এখন পর্যন্ত ৫৯৬ জন নার্সের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। এর মধ্যে রয়েছেন ৭৩টি সরকারি হাসপাতালের ৪২৭ নার্স। এছাড়াও, ২৬টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের ১৬৯ জন নার্স।

আক্রান্ত নার্সদের মধ্যে এখন পর্যন্ত ১৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও বাকিরা চিকিৎসাধীন বা বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। তাই সব মিলিয়ে বাংলাদেশের হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মী এখনই স্বাস্থ্য পরিষেবার কাজে ফিরতে পারছেন না। ফলে করোনা মোকাবিলায় সে দেশের স্বাস্থ্য পরিষেবা বর্তমানে প্রবল সঙ্কটের সম্মুখীন হয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link