Judge Suspended: মামলার শুনানিতে শুধু অন্তর্বাস পরে হাজির মহিলা বিচারক, হাতে সিগারেট!

Tue, 14 Mar 2023-7:50 pm,

অন্তর্বাস পরে সিগারেট হাতে জুম শুনানিতে উপস্থিত বিচারক। এই ঘটনার পরেই বরখাস্ত করা হয়েছে তাঁকে। বিচারক ভিভিয়ান পোলানিয়া একটি গুরুতর ঘটনার তত্ত্বাবধান করছিলেন যেখানে একটি সেনা ব্রিগেডকে লক্ষ্য করে একটি গাড়ি বোমা হামলা করা হয়। সেই সময় তিনি অন্তর্বাসের মতো কিছু পরে জুম করেন৷

কলম্বিয়ার নর্তে দে সান্তান্ডারে বিচার বিভাগীয় শৃঙ্খলা কমিশন রায় দিয়েছে যে তিনি বেশ কয়েকটি প্রশাসনিক বিধি লঙ্ঘন করেছেন।

৩৪ বছরের ওই বিচারকের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে নিজের অর্ধ-নগ্ন ছবি দিয়ে ভর্তি সেই অ্যাকাউন্ট। এই ঘটনার পরেই তার ভাইরাল হয়ে যায় এই অ্যাকাউন্ট। এর বিরুদ্ধে একটি তদন্ত শুরু হয়েছে।

শাস্তিমূলক প্যানেলের ১৬ পাতার রায়ে বলা হয়েছে, 'প্রজাতন্ত্রের একজন বিচারককে যে যত্ন, সম্মান এবং সতর্কতার সঙ্গে বিচার করতে হবে তার সঙ্গে এই ধরনের পরিস্থিতি সামঞ্জস্যপূর্ণ নয়, যা কর্মকর্তার কাছ থেকে সম্মানের স্পষ্ট অভাবকে নির্দেশ করে'।

প্রায় এক ঘন্টা পোলানিয়াকে দেখা যায়নি কারণ তার ক্যামেরা বন্ধ ছিল। যখন তিনি এটি চালু করেন, তখন দেখা যায় যে তিনি বিছানায় শুয়ে আছেন যাকে 'দুঃখজনক' অবস্থা হিসাবে বর্ণনা করা হয়েছে।

শুনানির সময় একজন আইনজীবী পোলানিয়াকে জানান যে তার ক্যামেরা চালু আছে। এরপরেই তাকে তাড়াহুড়ো করে আবার বন্ধ করার অনুরোধ জানান। পোলানিয়াকে ফেব্রুয়ারী পর্যন্ত অবৈতনিক ছুটিতে রাখা হয়েছে কারণ শৃঙ্খলা প্যানেল তাকে তার দায়িত্ব পালনের জন্য অযোগ্য বলে মনে করেছে। তাঁরা দাবি করেছে যে সে শুনানিতে সব পক্ষকে সম্মান না করা এবং বিচারের পোষাক কোড মেনে চলেননি তিনি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link