দীর্ঘ ৭ বছরে নির্ভয়ার লড়াই, রইল এক ঝলকে

Fri, 20 Mar 2020-9:37 am,

এরপর ফের ফাঁসির দিন পিছিয়ে ধার্য হয় ২ মার্চ, ফের পিছিয়ে গিয়ে পুনরায় ২০ মার্চ দিন ঠিক হয়। শেষপর্যন্ত ২০ মার্চ ২০২০-র ভোর সাড়ে পাঁচটায় ফাঁসি হয় নির্ভয়া গণধর্ষণ ও খুনের দোষী ৪ জনের। সুপ্রিম কোর্টের নির্দেশে আড়াই ঘণ্টার মধ্যেই ফাঁসি হয় দোষীদের। শেষ রাতে খাওয়া দাওয়া প্রত্যাখ্যান করে ৪ দোষী। ৪.৫০-এ চার দোষীকে স্নান করানো হয়। ৪.৫০-এ ফাঁসির মঞ্চ তৈরি হয়। ৫.২০ তে দোষীদের ফাঁসির মঞ্চে আনা হয়। সাড়ে পাঁচটায় ফাঁসি দেওয়া হয় চারজনকে

৭ জানুয়ারি, ২০২০:  পাতিয়ালা হাউজ কোর্ট রায় দেয় ২২ জাুয়ারি ফাঁসি দেওয়া হবে চার অপরাধীকে। ১৭ জানুয়ারি ২০২০ বিনয় এবং মুকেশের রায় সংশোধনের আর্জি খারিজ করে সুপ্রিম কোর্ট, ফাঁসির পরবর্তী দিন ধার্য হয় ১ ফেব্রুয়ারি, ২০২০। 

১৩ মার্চ, ২০১৪: দিল্লি হাইকোর্টে নিম্ন আদালতের রায় বহাল। ২০ ডিসেম্বর, ২০১৫: নাবালককে ৩ বছরের সাজার মেয়াদ শেষে মুক্তি  দেওয়া হয়। ৫ মে, ২০১৭: ফাঁসির সাজা বহাল থাকে সুপ্রিম কোর্টে। ১৮ ডিসেম্বর, ২০১৯: অক্ষয় কুমারে ফাঁসির পুনর্বিবেচনার আর্জি খারিজ হয়ে যায় সুপ্রিম কোর্টে

২ জানুয়ারি, ২০১৩: ধর্ষণ মামলার জন্।য দেশে প্রথম ফাস্ট ট্রাক কোর্ট গঠন করা হয় দিল্লিতে। ৩ জানুয়ারী: নির্ভয়া গণধর্ষণ ও খুনের মামলার চার্চশিট পেশ করে পুলিস।  ১১ মার্চ: তিহাড় জেলেই আত্মহত্যা করে রাম সিংহ। ৩১ অগাস্ট: জুভনাই বোর্ড ধর্ষণ ও  খুনে দোষী সাব্যস্ত করে নাবালক আসামীকে , ৩ বছর হোমে রাখার নির্দেশ দেওয়া হয় তাকে। ১৩ সেপ্টেম্বর: রাম সিংহ, তার ভাই মুকেশ, বিনয় শর্মা, পবন গুপ্তকে ফাঁসির আদেশ দেওয়া হয়।

 

১৬ ডিসেম্বর, ২০১২: দিল্লিতে চলন্তবাসে গণধর্ষণের শিকার হয় নির্ভয়া, চলে নির্মম অত্যাচার। ১৮ ডিসেম্বর, ২০১২: বাসচালক রাম সিংহ, তার ভাই মুকেশ, বিনয় শর্মা, পবন গুপ্ত-সহ চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়। ২১ ডিসেম্বর, ২০১২: নাবালক অভিযুক্তকে দিল্লির একটি বাস টার্মিনাস থেকে আটক করা হয়। ২২ ডিসেম্বর: বিহার থেকে গ্রেফতার করা হয় আরও এক অভিযুক্ত অক্ষয় ঠাকুর। ২৭ ডিসেম্বর,২০১২: নির্ভয়ার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্থানান্তর করা হয় তাঁকে। ২৯ ডিসেম্বর: জীবন যুদ্ধে হার মানে নির্ভয়া, মৃত্যু হয় তাঁর। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link