কনে দেখা আলোয়, `কমন` কেবল চন্দননগরের ডিজাইনার Sabyasachi

Sun, 30 May 2021-7:08 pm,

নিজস্ব প্রতিবেদন- অনুষ্কা শর্মা, দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর। এঁদের মধ্যে মিল কী বলুন তো? চারজনেই বলিউড অভিনেত্রী। চারজনেরই বিশাল ফ্যান-ফলোয়িং। চার জনই 'ইনডিপেনডেন্ট' মহিলা। চার জনই কেরিয়ারের চূড়ায় থাকতে থাকতেই বিয়ে করেছেন। মিল আছে আরও এক জায়গায়। চারজনকেই বিয়েতে সাজিয়েছেন বাঙালি ফ্যাশন ডিজাইনার চন্দননগরের ছেলে সব্যসাচী মুখোপাধ্যায়।

ভারতীয় বিয়েতে সকলেই প্রায় লাল রঙ পছন্দ করেন। তবে বিরাট-অনুষ্কার বিয়ের স্টাইলিং ছিল এক্কেবারে আলাদা। হালকা গোলাপি রঙে সেজেছিলেন বর-কনে। এমনকি বরমাল্যও ছিল নজরকাড়া আর অন্যরকম। তবে এদিন সব্যসাচীর ফ্যাশন ডিজাইনিং নিয়ে সমালোচনার ঝড় ওঠে, যখন বিয়ের আসরে বিরাটের পায়ে দেখা যায় বেমানান মোজা। ফ্যাশন পুলিসরা অপেক্ষা করছিলেনই, আর যায় কোথায়! তবে বিরাট-অনুষ্কার বিয়েতে সব পেরিয়ে মন জিতে নেয় সারল্য আর শুদ্ধতা। 

টাস্কানিতে বিয়ের শুরু অবশ্যই হয়েছিল মেহেন্দি দিয়ে। আর অনেকেই জানেন না, মেহেন্দির আসরে বর-কনেকে গান শোনান বলিউডের বিখ্যাত গায়ক অরিজিৎ সিং। বিরাট ও অরিজিৎ দুজনেই দুজনের বড় ফ্যান। মেহেন্দির অনুষ্ঠানে উজ্জ্বল পোশাকে অনুষ্কাকে সাজান সব্যসাচী।

দিল্লির রিসেপশনে অনুষ্কাকে অনেকটা বাঙালি কনের সাজে সাজিয়েছিলেন সব্যসাচী। লাল বেনারসি, বড় সোনালি বুটি, ভারী গয়নায় পান্নার ছোঁয়া। হাই-প্রোফাইল এই রিসেপশনে আসেন আমন্ত্রিত প্রধানমন্ত্রীও।

মুম্ইয়ের রিসেপশনে আবার স্বমহিমায় নায়িকা। গোল্ডেন লেহেঙ্গায় ঝলমলে অনুষ্কা।

দেশ থেকে দূরে ইটালির লেক কোমোতে বসেছিল দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংয়ের বিয়ের আসর। নিশ্ছিদ্র নিরাপত্তা। আমন্ত্রিত অতিথিরাও ক্যামেরা জমা দিয়ে তবে ঢুকতে পেরেছিলেন বিয়ের আসরে। তবু কীভাবে যেন লেক কোমোর অপর প্রান্ত দিয়ে হাজির হন মুম্বইয়ের পাপারাৎজিরা। সাংবাদিকদের এই প্যাশন দেখে অভিভূত বলিউডের ফার্স্ট কাপল। মেহেন্দির আসরে ঝলমলে দীপিকা, বেরোলেন নিজের বিয়ের তদারকি করতে। যেন নগরকীর্তনে চলেছেন নটী।

ইটালির লেক কোমোতে দীপিকার বিয়ের প্রথম পর্বে ছিল দক্ষিণ ভারতীয় মতে বিয়ে। সেখানে তামিল কনের মতই সেজেছিলেন দীপিকা। সঙ্গের গয়নাতেও দক্ষিণের বৈশিষ্ট্য। পুরোটাই বাঙালি ডিজাইনার সব্যসাচীর ক্রিয়েশন।

দীপিকা-রণবীরের পঞ্জাবী মতে বিয়েতে শুধু প্রিয় বন্ধু দীপিকাকেই নয়, রণবীরকেও বরবেশে সাজিয়েছেন সব্যসাচী। দীপিকার কেরিয়ার ও জীবনে সব্য-র প্রভাব চোখে পড়ার মতই।

থিম ওয়েডিংয়ের শেষ পর্ব ছিল মুম্বই রিসেপশন। দুজনেই সাজেন সাদা পোশাকে।

ডিসেম্বরের প্রথম সপ্তাহে রাজস্থানে বিয়ের আসর বসে প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসের। নাহারগড় ফোর্টে সানাই থেকে চার্চ ম্যারেজ, আয়োজন ছিল সবেরই। প্রথম ইভেন্ট মেহেন্দি। তাতে হলুদ-কমলা রঙের লেহেঙ্গা পরলেন পিগি চপস। ডিজাইনার সেই সব্যসাচী মুখোপাধ্যায়।

প্রিয়াঙ্কার মেহেন্দির আসরে বসেছিল জমজমাট ক্রিকেট খেলা। বর-বউ দুপক্ষের মধ্যে সে কী কড়া প্রতিযোগিতার মনোভাব। আর পাত্র-পাত্রীকে দেখুন, হাসি আর ধরে না।

দুই মতে বিয়ে হয় প্রিয়াঙ্কা- নিকের। ক্রিশ্চান মতে বিয়ের দিন, সাদা পোশাকে মায়ের সঙ্গে আইলে হাঁটলেন প্রিয়াঙ্কা। প্রায় সিন্ডেরেলার মতই লাগছিল তাঁকে।

ভারতীয় বিয়ের সাজে লাল রঙ পছন্দ ছিল প্রিয়াঙ্কার। বিয়ের ছবিতে নায়িকাকে যতই সুন্দর লাগুক না কেন, চোখ ফেরানো যাচ্ছিল না বর নিক জোনাসের দিক থেকে। দেখুন, কী কিউট লাগছে!

মুম্বইয়ের রিসেপশনে প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাস। সব্যসাচীর কাঁধ খোলা লেহেঙ্গায় ইন্দো-ওয়েস্টার্ন ছোঁয়া, তাতেই প্রিয়াঙ্কার আবেদন বেড়ে গেল কয়েক হাজার গুণ।

সঞ্জয় লীলা বনশালি নাকি বলেছিলেন, 'সোনমের চেহারায় কোনও ব্যাড অ্যাঙ্গেল নেই'। ক্যামেরা যেখান থেকেই ধরুক, সোনম সুন্দরী। তা এ হেন সোনম কাপুর যখন বিয়ের কনে সেজে এসে ধরা দিলেন ক্যামেরায়, তখন এমনিতেই মুখ দিয়ে বের হয় 'মাশাল্লাহ'।

ব্যবসায়ী আনন্দ আহুজাকে বিয়ে করে সুখী সোনম কাপুর। এমনিতেই সোশ্যাল মিডিয়ায় কখনই সম্পর্ক লুকোন নি। বিয়ে করতে বিদেশেও রওনা দেন নি। দেশে বসে পরিবারের সবার আশীর্বাদ নিয়ে বিয়ে করেন বলিউডের এই কাপুর গার্ল। বিয়ের দিনেও ক্যামেরার সামনে PDA বহাল।

সোনমের বিয়েতে একাধিক মেহেন্দি পার্টি হয়। দুধ সাদা এই লেহেঙ্গা পরে দুহাতে মেহেন্দি আঁকেন সোনম। ঠিক যেন রূপকথার রাজকন্যে।

বিয়ের রিসেপশনে ইন্দো-ওয়েস্টার্নে সেজেছিলেন সোনম-আনন্দ দুজনেই। কালো-গ্রে শেডে পার্টির আমেজ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link