Abhishek Banerjee: ময়নাগুড়িতে মধ্যাহ্নভোজ অভিষেকের; গ্রামবাসীদের সঙ্গে মাটিতে বসে খেলেন তিস্তার বোরোলি মাছ

Sat, 29 Apr 2023-5:35 pm,

এক সময় প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু জলপাইগুড়িতে এসে খোঁজ করতেন তিস্তার বোরালি মাছের।  আজ অভিষেকের মেনুতে ছিল তিস্তার সেই বোরোলি মাছ। তবে গরমের কথা মাথায় রেখে তাঁর জন্য ব্যবস্থা করা হয় হালকা খাবারের।

শনিবার জলপাইগুড়ির ময়নাগুড়িতে মধ্যাহ্নভোজ সারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ময়নাগুড়ির দোমহানিতে স্বপন রাহুত ও রাজু রাহুতের বাড়িতে দুপুরের খাবার খান অভিষেক। এনিয়ে রাহুত পরিবারের সকাল থেকেই ছিল চরম ব্যস্ততা।

স্বপন রাহুত ও রাজু রাহুতের একান্নবর্তী পরিবার। অভিষেক বাড়িতে খাবেন শুনেই টেনশন নিয়ে হেঁশেল সামলেছেন জয়া রাহুত ও রুমা রাহুত। গরমের কথা মাথায় রেখে তাঁরা অভিষেকের মেন্যুতে রেখেছিলেন হালকা রান্না। 

কী ছিল অভিষেকের মেনুতে? আজ অভিষেকের পাতে ছিল কলা পাতায় ভাত, ডাল, সবজি, পটল পোস্ত। আর উত্তরবঙ্গে আসবেন আর অভিষেকের পাতে বোরোলি মাছ থাকবে না তা হয় না। অভিষেকের পাতে দেওয়া হল বোরোলি মাছের ঝোল, আড়মাছ, টক দই ও মিষ্টি। 

কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত অভিষেকের যে জন সংযোগ যাত্রা চলছে তা আজ ষষ্ঠ দিনে পড়ল। এবার উত্তরবঙ্গকে অনেকটাই গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যই এই যাত্রা। ওই কর্মসূচিতে কোথাও যাতে কোনও খামতি না থাকে তার ব্যবস্থা করছেন অভিষেক। কোথাও রাস্তায় নেমে মানুষের অভাব অভিযোগের কথা শুনছেন। কোথাও মানুষের সঙ্গে মিশে যাচ্ছেন।

গত বছর ১২ জুলাই ধুপগুড়িতে জনসভায় যোগ দেবার আগে আগাম কোন কর্মসূচি ছাড়াই দোমহানি পুরোন বাজারে গাড়ি থেকে নেমে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘুরে দেখেন দোমহানি বাজার। সেই বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে ওই হাটের সংস্কারের দাবি পেয়ে সেখানে দাঁড়িয়ে জেলাপরিষদের সভাধিপতিকে হাটের সংস্কারের নির্দেশ দেন। প্রায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে বর্তমানে ঝাঁ চকচকে দোমহনি হাট। সেদিন হাজারো ভিড়ে অভিষেককে এক ঝলক চোখের দেখা দেখেছিলেন স্থানীয় রাহুত পরিবারের সদস্যরা। কিন্তু তারা একথা সপ্নেও ভাবেননি যে মাস কয়েক পরেই তাদের বাড়িতে মধ্যাহ্ন ভোজ সারবেন অভিষেক। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link