শুল্ক দফতরে হাজিরা দিতে হবে অভিষেকের স্ত্রীকে, নির্দেশ হাইকোর্টের

Thu, 04 Apr 2019-3:25 pm,

নিজস্ব প্রতিবেদন: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে শুল্ক দফতরে হাজিরা দিতে হবে বলে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। 

৮ এপ্রিল রুজিরাকে ডেকে পাঠায় শুল্ক দফতর। ওই সমন চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেন অভিষেকের স্ত্রী। 

রুজিরা অভিযোগ করেন, তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন শুল্ক আধিকারিকরা।

শুল্ক দফতর জানিয়েছে, রুজিরা প্যান কার্ডে একাধিক অসংগতি থাকায় বলে সমন পাঠানো হয়েছে। 

বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ নির্দেশ দেন, ৮ এপ্রিল শুল্ক দফতরে হাজিরা দিতে হবে রুজিরাকে। তবে কড়া ব্যবস্থা নিতে পারবেন শুল্ক আধিকারিকরা। 

 

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেকের স্ত্রী রুজিরা নারুলাকে নোটিস পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের বিদেশ সংক্রান্ত বিভাগ। তথ্য গোপন করে প্যান কার্ডের আবেদন করার অভিযোগ উঠেছে ডায়মন্ড হারবারের সাংসদের স্ত্রীর বিরুদ্ধে।   

 

অভিষেকের স্ত্রী নিজের থাইল্যান্ড পাসপোর্ট প্রত্যাহার করেননি। তাঁর কাছে রয়েছে ওভারসিস সিটিজেন অব ইন্ডিয়া কার্ড। কিন্তু প্যান কার্ডের আবেদন তা উল্লেখ করেননি বলে অভিযোগ। স্বরাষ্ট্রমন্ত্রক নোটিসে জানতে চেয়েছে, প্যান কার্ডের জন্য ৪৯এ ফর্ম পূরণ করেছেন থাইল্যান্ডের নাগরিক রুজিরা নারুলা। কিন্তু ওই ফর্ম ভারতীয় নাগরিকদের জন্য। ৪৯এএ ফর্ম কেন পূরণ করেননি রুজিরা?   

 

স্বরাষ্ট্রমন্ত্রকের নোটিস বলছে, ২০১০ সালের ৮ জানুয়ারি থাইল্যান্ডের নাগরিক রুজিরা PIO কার্ড নম্বর P234979। ওই কার্ডে তাঁর বাবার নাম নিপন নারুলা। PIO কার্ড থেকে OIC কার্ডে পরিবর্তনের জন্য আবেদন করেন অভিষেকের স্ত্রী। ২০১৭ সালের ৮ নভেম্বর OIC কার্ড A2B79448 পান রুজিরা। ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি অভিষেকের সঙ্গে বিয়ের শংসাপত্র প্রমাণ্য দলিল হিসেবে দিয়েছিলেন রুজিরা। বিয়ের শংসাপত্রে তাঁর বাবার নাম গুরশরণ সিং আহুজা। 

কেন মিথ্যা তথ্য ও তথ্য গোপন করেছেন, তা ১৫ দিনের মধ্যে জবাব দিতে হবে। ওই সময়ের মধ্যে জবাব না এলে উপযুক্ত পদক্ষেপ করা হবে বলে উল্লেখ রয়েছে চিঠিতে। বিষয়টি নিয়ে অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু জি মিডিয়াকে জানান, নির্দিষ্ট সময়ের মধ্যে নোটিসের জবাব দেবেন অভিষেকবাবুর স্ত্রীর। পরে অবশ্য নোটিস প্রাপ্তির কথা অস্বীকার করেন সঞ্জয় বসু।   

 এর আগে ২ কেজি সোনা বিদেশ থেকে আনার অভিযোগ উঠেছিল অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে। সাংবাদিক বৈঠকে অভিষেক দাবি করেন, ২ গ্রাম সোনাও দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব। সোনা আনা হলে কেন বাজেয়াপ্ত করা হয়নি, সেই প্রশ্নও তোলেন অভিষেক। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link