Byomkesh Bakshi: ফের বড়পর্দায় ‘ব্যোমকেশ`, থাকছে আবীর-সোহিনী, চমক অজিতে

Fri, 25 Feb 2022-4:40 pm,

'হর হর ব্যোমকেশ', 'ব্যোমকেশ পর্ব', 'ব্যোমকেশ গোত্র'র পর এবার 'বিশুপাল বধ'। ব্যোমকেশ বক্সীকে (Byomkesh Bakshi returns) নিয়ে চতুর্থ ছবিতে হাত দিতে চলেছেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। এসভিএফ এবং ক্যামেলিয়া প্রোডাকশনের সঙ্গে যৌথ উদ্যোগে আসছে ব্যোমকেশের পরবর্তী ছবি। 

ফের ব্যোমকেশ হিসাবে বড়পর্দায় আসছেন আবীর চট্টোপাধ‌্যায়ের। সত‌্যবতীর ভূমিকায় থাকছেন সোহিনী সরকার-ই। আর নতুন অজিত হিসাবে অবতীর্ণ হবেন সুহোত্র মুখোপাধ‌্যায়। এবার রহস্য উন্মোচন হবে এক খুনের ঘটনার।   

১৯৭১-এর কলকাতা এই ছবির পটভূমি। সেই সময় চলছে নকশাল আন্দোলন। রাজনৈতিক অবক্ষয়ের পাশাপাশি, সাংস্কৃতিক অবক্ষয় মিশে থাকবে চিত্রনাট‌্যে। 

রাজনৈতিক অবক্ষয়ের পাশাপাশি মিশে থাকবে সেই সময়কার সাংস্কৃতিক অবক্ষয়ের দিকটিও। উল্লেখ্য, ওই সময়েই বাংলা থিয়েটারে ক্যাবারের উৎপত্তি হয়। থিয়েটারের মঞ্চে ঘটে একটি মৃত্যু। এই ঘটনা চাক্ষুষ করে ব্যোমকেশ। 

সাহিত্যিক শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত ব্যোমকেশ কাহিনীগুলির মধ্যে বেশ কিছু অসমাপ্ত ব্যোমকেশও রয়েছে। তারই মধ্যে অন্যতম হল বিশুপাল বধ। কিন্তু সেই অসমাপ্ত ব্যোমকেশকেই এবার সম্পূর্ণ রূপ দেবেন অভিনেতা তথা চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত।  

পর্দায় ব্যোমকেশ ও সত্যবতী এক থাকলেও কিছু বদল ঘটেছে অজিতের চরিত্রে। এতদিন আবিরের বন্ধু তথা গাইড অ্যান্ড ফিলোজফার হিসেবে দেখা যেত ঋত্বিক চক্রবর্তীকে। 

কিন্তু এই নতুন ছবিতে অজিত হিসেবে আসছেন অভিনেতা সুহোত্র মুখোপাধ্যায়কে। ওটিটির দৌলতে এখন সুহত্র মুখোপাধ্যায় বেশ জনপ্রিয় মুখ।  

 চতুর্থবার ব্যোমকেশ পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। তাঁর কথায়, "আমি এখনও পর্যন্ত যতগুলি ছবি করেছি, তার মধ্যে ব্যোমকেশের ছবিগুলি সব সময়ই আমার মনের খুব কাছের। সর্বোপরি, এসভিএফ আমার ব্যোমকেশের ছবিগুলিকে বড় আকারে তৈরি করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।''  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link