Sourav Chakraborty: ‘বাবা থাকলে সব থেকে খুশি হতেন…’

Sun, 29 Jan 2023-7:02 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিনয়, পরিচালনার পাশাপাশি তিনি একজন কবি। তিনি সৌরভ চক্রবর্তী। সম্প্রতি প্রকাশিত হল তাঁর কবিতার বই ‘খবর আছে’। এটি তাঁর চতুর্থ কবিতার বই।

 

প্রায় কুড়ি বছর ধরে লেখা ৩৬টি কবিতা জায়গা পেয়েছে এই বইয়ে। ছোটবেলা থেকেই কবিতা লেখার প্রতি আগ্রহ ছিল সৌরভের। পঞ্চম শ্রেণীতে প্রকাশিত হয়েছিল তাঁর প্রথম কবিতার বই ‘ওয়ান ড্রপ অফ হ্যাপিনেস’।

 

দুবছর পর প্রকাশিত হয় দ্বিতীয় বই ‘অচেনা আলো রেখা’। এরপর ২০০২ সালের বইমেলায় প্রকাশিত হয় তৃতীয় বই ‘একান্তে অভিমন্যু’। এরপর অভিনয়, পরিচালনা নিয়েই ব্যস্ত হয়ে পড়েন সৌরভ। দীর্ঘ ২০ বছর পর প্রকাশিত হল তাঁর নতুন কবিতার বই। সামাজিক ও রাজনৈতিক প্রতিফলনই দেখা যাবে তাঁর কবিতায়।

 

বইটি বাবাকে উৎসর্গ করেছেন সৌরভ। বই প্রকাশের অনুষ্ঠানের পর সৌরভ সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘বাবা থাকলে সব থেকে খুশি হতেন। মাকেও বেশ নার্ভাস লাগছিল। আমার প্রথম কবিতার বই যখন বেরোয় তখন আমি হাফ প্যান্ট। তারপর থেকে এতগুলো বছর।’

 

 

সৌরভ আরও লেখেন, ‘পৃথিবীর এত এত ঘুরপাক, কোটি কোটি মুহূর্ত; এই সবের ভিড়ে তুচ্ছ জীবনের নগন্য কিছু খবর যা কোনোদিন 'ব্রেকিং নিউজ' হয় না তারই হদিশ থাকল এই বইতে, 'খবর আছে'। নতুন বইয়ের চেনা গন্ধটা নাকে লাগার পর আমিও কিন্তু কম নার্ভাস হইনি।হাত থেকে হাত থেকে হৃদয়... যাত্রাপথ মসৃণ হোক’

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link