Anasuya Sengupta at Jadavpur University: `যাদবপুর আমাকে উদারমনস্ক বানিয়েছে`, `Cannes-জয়ী` অনসূয়াকে সম্বর্ধনা বিশ্ববিদ্যালয়ের

Soumita Mukherjee Thu, 20 Jun 2024-9:12 pm,

রণয় তিওয়ারি: শহরে ফিরলেন অঞ্জন দত্তের 'তানিয়া'। এই শহরেই অভিনয়ে ডেবিউ করেছিলেন অনসূয়া সেনগুপ্ত। অঞ্জন দত্তের 'ম্যাডলি বাঙালি' ছবিতে তানিয়ার চরিত্রে নজর কাড়েন তিনি।  

 

কলকাতায় অভিনয়ে ডেবিউ হলেও সম্প্রতি কান ফিল্ম ফেস্টে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে ইতিহাস গড়লেন তিনি। ইউএন সার্টেন রিগার্ড সেগমেন্টে সেরা অভিনেত্রীর পুরস্কার পান অনসূয়া। এই প্রথম কোনও ভারতীয় অভিনেত্রী কানের মঞ্চে এই পুরস্কার পেলেন। 

 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অনসূয়া। বৃহস্পতিবার তাঁর বিশ্ববিদ্যালয়ই তাঁকে সম্বর্ধনা দিল।যাদবপুরের প্রাক্তনীদের সংগঠনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষণা করা হল তাঁকে। 

 

বৃহস্পতিবার নিজের বিশ্ববিদ্যালয়ে ফিরে তিনি বললেন, 'যাদবপুরে ইংলিশ ডিপার্টমেন্টে সেই সময় যে যে অধ্যাপকেরা ছিলেন, তাঁদের উদার মানসিকতা আমার জীবনকে নয়া আকৃতি দিয়েছে। সময় ৩ বছর হলেও যেকোনও মানুষের জীবনের ওই সময়টা খুব গুরুত্বপূর্ণ। যাদবপুর আমাকে উদারমনস্ক করেছে।'

 

যাদবপুরকে ঘিরে নানা বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, যেকোনও জায়গারই ভালো মন্দ থাকে। 

 

কানে তাঁর সাফল্য প্রসঙ্গে অনসূয়া বলেন, 'খুবই খুশি। শব্দে প্রকাশ করতে পারব না'। 

 

কোথায় কাজ করবেন আগামীদিনে? অনুসূয়ার সোজা উত্তর, তিনি সিনেমাকে ভাগ করতে চান না কারণ ভালো গল্পই তাঁর কাছে সিনেমার শেষ কথা। 

 

তবে অনসূয়া জানালেন যে কান ফিল্ম ফেস্টে সাফল্যের পর এই শহরের পরিচালকদের কাছ থেকেও অফার পেতে শুরু করেছেন অভিনেত্রী। 

 

অনুসূয়া জানান যে, 'আশা করি আগামী দিনে কলকাতাতেও কাজ দেখতে পাবেন।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link