ভিনরাজ্যে বাঙালি খাবার বানিয়ে বাজিমাত মা-মেয়ের, মাসে ২ লাখ আয়

Wed, 31 Mar 2021-4:51 pm,

নিজস্ব প্রতিবেদন: বহুজাতিক সংস্থায় কাজ হারিয়েছিলেন। ব্যাঙ্কে গচ্ছিত আমানতও ক্রমেই ফুরিয়ে আসছিল। এই অবস্থায় ভিনরাজ্যে বাঙালি খাবার বানিয়েই বাজিমাত করলেন মা-মেয়ে। ৬৭ বছর বয়সী দীপা গুহ ও তাঁর মেয়ে সাক্ষী থাকেন হরিয়ানার গুরুগ্রামে। ২০১৯ এ অর্থনৈতিক টানাপোড়েন সামলাতে প্রথমে অনুষ্ঠান বাড়িতে রান্না শুরু করেন দীপাদেবী। কিন্তু ঐ টাকায় ৫ জনের সংসার চালানো ক্রমেই অসম্ভব হয়ে পড়ছিল।

অবশেষে মেয়ে সাক্ষীর বুদ্ধিতে হোম ডেলিভারি শুরু করেন দীপাদেবী। বাড়ির হেঁশেল বদলে গেল 'Bengali Love Cafe' তে। আর ১ বছরেই লাভের মুখ দেখলেন। মাসে প্রায় ২ লাখ টাকা আয় করছেন তাঁরা। 

দীপা-সাক্ষীর এই রান্নাঘরে ভাত, রুটি, সব্জি, ডালের পাশাপাশি ডিম-মাছ মাংসও পাওয়া যায়। এমনকী রান্নার সমস্ত উপকরণ কলকাতা থেকেই নিয়ে যান তাঁরা। সাক্ষী জানান, দুর্গাপুজোয় খিচুরি ভোগের চাহিদা প্রচুর। স্ন্যাক্সে ঝালমুড়ি, জলখাবারে লুচি-আলুচচ্চরি কী না নেই। 

প্রথমে লিফলেট বিলি করে কয়েকজন কাস্টমার জুটলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। কোভিডকালে তার চাহিদা আরও বেড়ে যায়। বর্তমানে বিভিন্ন অনলাইন খাবার ডেলিভারী সংস্থাতেও তাঁরা নিজেদের নথিভুক্ত করেছেন।

বর্তমানে প্রচুর মহিলাকেও এই কাজে যুক্ত করেছেন তাঁরা। মায়ের স্বপ্ন পূরণ করতে পেরে খুশি সাক্ষী। আগমিদিনে আরও পরিকল্পনা রয়েছে বলে জানান তাঁরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link