বাংলাদেশে নির্যাতিত এক একজন হিন্দুকে নাগরিকত্ব দেব: অমিত শাহ

Tue, 22 Jan 2019-5:58 pm,

বাংলাদেশ থেকে আগত নির্যাতিত হিন্দুদের নাগরিকত্ব দেবে ভারত সরকার। অথচ সেই বিলের বিরোধিতা করছে তৃণমূল। মঙ্গলবার মালদহের জনসভা থেকে রাজ্যের শাসক দলকে নিশানা করলেন অমিত শাহ। 

বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন, শরণার্থী হিন্দু, শিখ, বৌদ্ধদের আশ্বস্ত করছি, এক একজন হিন্দু বাংলাদেশিদের নাগরিকত্ব দেব। কেউ বাদ পড়বে না। 

অতিসম্প্রতি লোকসভায় পাশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। এই বিল অনুযায়ী, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে আসা নির্যাতিত অমুসলিমরা পাবেন ভারতীয় নাগরিকত্ব। কিন্তু লোকসভায় ওই বিলের বিরোধিতা করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি সওয়াল করেন, বিলটি ধর্মনিরপেক্ষ হওয়া উচিত ছিল। কেন ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়া হবে। এর পর অধিবেশন ছেড়ে ওয়াকআউট করেন তৃণমূল সাংসদরা।

অমিত শাহ এদিন বলেন, ''বাংলাদেশে থেকে যে শরণার্থীরা এসেছেন, তাঁরা মমতার কাছে জবাব চাইছেন। আপনি কি নাগরিকত্ব সংশোধনী বিল সমর্থন করবেন? লোকসভায় ওয়াকআউট করেছেন। জানি, রাজ্যসভাতেও বিলটি সমর্থন করবেন না''।  

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটব্যাঙ্কের রাজনীতির অভিযোগ করেছেন অমিত। মনে করিয়ে দিয়েছেন, ভোটব্যাঙ্ক বিজেপিও ব্যবহার করতে জানে। 

রাজনৈতিক মহলের মতে, বাংলায় ওপার থেকে আসা নির্যাতিত সংখ্যালঘুদের ভোট নিশ্চিত করতেই এদিন নাগরিকত্ব বিলের তাস ফেললেন অমিত। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link