`গুড্ডি` ছবির সেটে আলাপ, `এক নজর` ছবির সময় একে অপরের প্রেমে হারিয়ে যান Amitabh-Jaya

Mon, 07 Jun 2021-6:59 pm,

১৯৭৩-এ বিয়ে, ৪৮ বছরের দাম্পত্য জীবন কাটিয়ে ফেলেছেন জয়া ও অমিতাভ বচ্চন। একসময় বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে অমিতাভ জয়ার প্রেম ছিল চর্চিত বিষয়। চলুন ফিরে দেখা যাক, তারকা দম্পতির প্রেম কাহিনি।

অমিতাভ বচ্চন যখন কেরিয়ার শুরু করেন, জয়া ভাদুড়ি (আগের পদবি) ততদিনে প্রতিষ্ঠিত অভিনেত্রী। 

'সিলসিলা', 'অভিমান', 'মিলি' ,'শোলে'-সহ একাধিক ছবিতে একসঙ্গে অভিনয় করেন অমিতাভ-জয়া।  

১৯৭১ সালে যখন 'গুড্ডি' মুক্তি পায়, তখন থেকেই অমিতাভে সঙ্গে জয়ার প্রেমের সূত্রপাত। শোনা যায়, ওই ছবির সেট থেকেই জয়ার প্রতি টান অনুভব করতে শুরু করেন বিগ বি। 

এরপর 'এক নজর' ছবির সেটে জয়ার চোখে হারিয়ে যান অমিতাভ। 

জানা যায়, 'জঞ্জির' বক্স অফিসে সাফল্য ফেলে তাঁরা লন্ডন বেড়াতে যাবেন বলে স্থির করেন। 'জঞ্জির' বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেলে, পরিকল্পনা অনুযায়ী লন্ডনের টিকিট কেটে ফেলেন অমিতাভ, জয়া।

জয়া-অমিতাভের লন্ডন ভ্রমণে বাধ সাধেন হরিবংশ রাই বচ্চন। বিগ বি-কে তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিয়ে না করে কোনওভাবেই একসঙ্গে বিদেশে বেড়াতে যাওয়া যাবে না।

বাবার কথা অনুয়ায়ী, পরদিন সকালে পরিবার, বন্ধুদের খবর দেওয়া হয়। সেই সঙ্গে ডেকে আনা হয় পুরোহিতকে। রাতে লন্ডনের বিমান থাকায় ওইদিন সকালে একেবাের সাধাসিধেভাবে বসে অমিতাভ-জয়ার বিয়ের আসর।  

ভারতীয় পোশাক পরে গাড়ি চালিয়ে গিয়ে মালাবার হিলস থেকে তুলে আনেন জয়া বচ্চন (তখন জয়া ভাদুড়ি)-কে। এরপর কয়েক ঘণ্টার মধ্যই তাঁদের বিয়ে হয়ে যায়। বিয়ের কয়েক ঘণ্টার মধ্যেই তাঁরা রাতে লন্ডনের বিমান ধরেন।

 

 

বিয়ের ১ বছর পর ১৯৭৪-এর ১৭ মার্চ মেয়ের মা হন জয়া। নাম রাখেন শ্বেতা। আরও দুবছর পর ১৯৭৬ সালে জন্ম হয় অভিষেকের।

বিয়ের পর সংসারে মন দিতে অভিনয় জীবন থেকে লম্বা বিরতি নেন জয়া বচ্চন। মন দেন শ্বেতা ও অভিষেককে বড় করার দিকে।

বর্তমানে অমিতাভ-জয়ার ৩ নাতি-নাতনি নিয়ে সুখের সংসার। অভিষেক-ঐশ্বর্য-র মেয়ে আরাধ্যা। অন্যদিকে শ্বেতা বচ্চন নন্দার দুই ছেলে-মেয়ে অগস্ত্য ও নভ্যা নভেলি নন্দা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link