Google-এ `অনুব্রত মণ্ডল` সার্চ করলেই ভেসে উঠছে অশালীন শব্দ

Fri, 01 Mar 2019-7:15 pm,

ফের বিভ্রাট গুগলে। এবার গুগল সার্চে অশালীনতার শিকার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। শুক্রবার সন্ধ্যায় গুগলে Anubrata Mondal লিখে সার্চ করলে তাঁর সংক্ষিপ্ত পরিচয়লিপি ফুটে উঠছে অশালীন শব্দটি। Zee ২৪ ঘণ্টা যে কোনও রকম অশালীনতার বিরোধী। তাই উল্লেখ করা হল না শব্দটি। 

সম্প্রতি একের পর এক বিভ্রাটের শিকার হয়েছে গুগল। কখনো 'টয়লেট পেপার' লিখলে ফুটে উঠেছে পাকিস্তানের পতাকার ছবি। কখনো 'ভিখারি' লিখলে দেখা গিয়েছে ইমরান খানকে। এবার অনুব্রত মণ্ডলের নামের পাশে অশালীন শব্দে প্রশ্নের মুখে গুগলের নির্ভরযোগ্যতা। 

ওপেন সোর্স লাইসেন্স নির্ভর গুগলের তথ্যভাণ্ডার যে কেউ সম্পাদনা করতে পারেন। ফলে যে কোনও জায়গায় ইচ্ছামতো ফেরবদল অসম্ভব কিছু নয়। সেই পদ্ধতিরই সুযোগ নিয়েছে একদল কুচক্রী। 

গুগলে কোনও বিখ্যাত ব্যক্তির নাম সার্চ করলে সার্চ রেজাল্টে দেখা যায় তাঁর সংক্ষিপ্ত পরিচয়লিপি। সঙ্গে থাকে তাঁর ছবিও। মূলত উইকিপিডিয়া থেকে সংগ্রহ করা হয় সেই পরিচয়লিপি। তথ্যের পাশে তার উল্লেখও করে গুগল। 

এদিন অনুব্রত মণ্ডলের সঙ্গে সংশ্লিষ্ট উইকিপিডিয়া পেইজে যদিও কোনও আপত্তিকর কিছু দেখা যায়নি। প্রশ্ন উঠছে, তবে কোথা থেকে এল এই আপত্তিকর শব্দ? 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link