Anubrata Mandal: এখনও আসেনি নির্দেশ, জামিন পেলেও কেষ্টর কপালে কি জেলমুক্তি নেই?

Sat, 21 Sep 2024-2:29 pm,

রাজীব চক্রবর্তী: কখন বেরোবেন অনুব্রত মণ্ডল? তা এখনও সুনিশ্চিত নয়! অনুব্রতর জামিনের লিখিত নির্দেশ এখনও আসেনি। বিচারকের মৌখিক নির্দেশের প্রেক্ষিতে ১০ লক্ষ টাকা 'বেল বন্ড' ইতিমধ্যেই জমা করেছেন অনুব্রত আইনজীবীরা।

'বেলবন্ড' ভেরিফিকেশন চলছে। আজ শনিবার হওয়ায় এই ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সম্ভাবনা কম। নিয়ম অনুযায়ী,‌ তিহার জেলের কয়েদিদের 'রোল কল' হয় প্রত্যেকদিন বিকেল ৫টায়। তারপরেই জামিন পাওয়া কয়েদিদের মুক্ত করা হয়। 

এখনও পর্যন্ত আদালতের নির্দেশ হাতে না আসায় আইনজীবীরা মনে করছেন সোমবার তিহাড় থেকে বেরোতে পারেন অনুব্রত। 

গত ১৩ জুলাই সিবিআইয়ের মামলায় অনুব্রতকে আগেই জামিন দিয়েছিল দিল্লি হাইকোর্ট। এদিন  ইডি মামলায় অনুব্রত মণ্ডলের জামিন মঞ্জুর করেছেন রাউজ অ্যাভিনিউ আদালতের বিচারক জ্যোতি ক্লেয়ার।  

এদিকে তিহাড় থেকে সোজা কলকাতায় ফিরবেন অনুব্রত। তাঁর সঙ্গে ফিরবেন সদ্য জামিনে মুক্ত পাওয়া তাঁর কন্যা সুকন্যাও‌। একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেষ্টর মেয়ে সুকন্যা মণ্ডলকেও দিল্লিতে ডেকে পাঠানো হয়। পরে তাঁকেও গ্রেফতার করা হয়। বাবার সঙ্গে তাঁরও ঠিকানা হয় তিহাড় জেল।

কন্যা ১০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছেন। এবার মুক্তি পেতে চলেছেন বাবাও। গত বছর ৮ মার্চ দোলের দিন অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়েছিল ইডি। তারপর থেকে দিল্লির তিহাড় জেলে আছেন কেষ্ট।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link