অরিন্দম শীলের `মায়াকুমারী`, নানান বেশে ধরা দেবেন `কাননকুমার` আবির

Fri, 11 Sep 2020-8:50 pm,

অরিন্দম শীলের 'মায়াকুমারী' ছবিতে 'কাননকুমার' এর ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায়কে। যিনি কিনা বাংলা ছবির প্রথম দিকের নায়ক ও পরিচালক। আবার ওই একই ছবিতে 'কাননকুমার'-এর নাতি আহির চট্টোপাধ্য়ায়ের ভূমিকাতেও দেখা যাবে আবিরকে।

সম্প্রতি, অরিন্দম শীলের পরিচালনায় 'মায়াকুমারী' ছবির বিভিন্ন চরিত্রে লুক প্রকাশ্যে আনা হয়েছে।

ঢেউখেলানো চুল, গ্যালিস দেওয়া জামা, 'মায়াকুমারী'তে কাননকুমার আবিরের লুক খানিকটা এমনই।

অল্প বয়সের কাননকুমার থেকে বৃদ্ধ কাননকুমার হওয়ার জন্য় প্রস্থেটিক মেকআপের সাহায্য় নিতে হয়েছে আবিরকে।

আবার সেযুগের অভিনেতা, পর্দার নায়ক 'কাননকুমার'-এর লুক আবার ভিন্ন। 'মায়াকুমারী'র আগে একই ছবির জন্য় এতরকম লুকে কখনও আবিরকে দেখা গিয়েছে বলে মনে পড়ে না।

৪০এর দশকের বিখ্যাত অভিনেত্রী মায়াকুমারী ও অভিনেতা কানন কুমারের গল্পই উঠে আসবে এই ছবিতে। শোনা যায়, নায়িকা মায়াকুমারীর সঙ্গে সম্পর্ক তৈরি অভিনেতা, পরিচালক কাননকুমারের। তবে আবার সেসময় শীতল ভট্টাচার্যের স্ত্রী ছিলেন মায়াকুমারী।

নায়িকা মায়াকুমারীর সঙ্গে কাননকুমারের সম্পর্ক তাই সেসময় ভালোভাবে নেয়নি সমাজ। শোনা যায়, মায়াকুমারীর ছবি মুক্তির দিন নাকি তাঁর গায়ে থুতু ছিটিয়ে দিয়েছিলেন দর্শক। এমনকি কাননকুমারের সঙ্গে সম্পর্ক নিয়ে মায়াকুমারীর সংসারেও অশান্তি শুরু হয়েছিল।

পরবর্তীকালে সিনেমা জগত ছেড়ে সংসারেই মন দিয়েছিলেন অভিনেত্রী। মায়াকুমারী, কানন কুমারের সেই গল্প নিয়েই তৈরি হয়েছে পরিচালক অরিন্দম শীলের এই ছবি। 

অরিন্দম শীলের 'মায়াকুমারী'তে  শীতল ভট্টাচার্যের ভূমিকায় দেখা যাবে রজতাভ দত্তকে। শীতল কুমারের বেশে রজতাভ দত্তের লুকও প্রকাশ্য়ে আনা হয়েছে।

মায়াকুমারী ছিলেন চলচ্চিত্র জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। তিনি রুপালি পর্দায় নিজের রূপ ও জীবনচর্চার মাধ্য়মে মন্ত্রমুগ্ধ করেছিলেন। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তি চলচ্চিত্র তারকাটির হঠাৎ নিখোঁজ হওয়া তাঁকে চলচ্চিত্রের জগতে আরও বেশি রহস্যময় করে তুলেছিল। 

'মায়াকুমারী' ছবিতে পরিচালক সৌমিত্র মল্লিক (ইন্দ্রাশিস রায়) কে মায়াকুমারী ও কাননকে নিয়ে ছবি বানাচ্ছেন। যে ছবির মুখ্য চরিত্রে আহির চট্টোপাধ্যায় (আবির চট্টোপাধ্য়ায়) ও অরুণা চৌধুরী (অরুণিমা ঘোষ)। ঘটনাচক্রে কাননকুমারের নাতি হলেন আহির। 

 ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায় ছাড়াও দেখা যাবে অরুণিমা ঘোষ, ইন্দ্রাশিস রায়, সৌরভ দাস, অনিন্দিতা বসু, অম্বরীশ ভট্টাচার্য, অর্ণ মুখোপাধ্যায়, সৌরসেনী মিত্র সহ আরও অনেককেই। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ।  প্রযোজনা করেছে ক্যামেলিয়া ফিল্ম প্রোডাকশন। বাংলা ছবির ১০০ বছর পূর্তিকে শ্রদ্ধা জানিয়ে 'মায়াকুমারী' বানাচ্ছেন অরিন্দম শীল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link