সুখবর, শিগগিরই চালু হচ্ছে জোকা-তারাতলা মেট্রো?

Thu, 10 Nov 2022-2:23 pm,

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: কলকাতাবাসীর জন্য় সুখবর। অচিরেই তিলোত্তমা জুড়তে চলছে আরও এক মেট্রোপথে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর  সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত ট্রেন চলাচল শুরু হওয়ার পর এবার পার্পল লাইনও আংশিকভাবে চালু হওয়ার অপেক্ষায়। 

পার্পল লাইন মেট্রো বা কলকাতা মেট্রো লাইন থ্রি মানে দক্ষিণে ডায়মন্ড পার্ক থেকে উত্তরে এসপ্ল্যানেড পর্যন্ত রুট। যার মোট যাত্রাপথের দৈর্ঘ্য ১৫ কিলোমিটারের একটু বেশি। এখন সেই রুটেরই অন্তর্গত জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চলাচল শুরু হওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। 

কারণ, জোকা থেকে তারাতলা পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার যাত্রপথের আজ চূড়ান্ত ইন্সপেকশন হয়ে গেল। পরিদর্শনে এসেছিলেন কমিশনার অফ রেলওয়ে সেফটি (CRS)। জোকা থেকে তারাতলা পর্যন্ত মোট ৬টি স্টেশন আজ পরিদর্শন করছেন তিনি ও তাঁর টিম।

এই পরিদর্শনের পর CRS ছাড়পত্র দিলেই যাত্রী সাধারণের জন্য চালু হয়ে যাবে জোকা-তারাতলা রুটে ট্রেন চলাচল। খুব স্বাভাবিকভাবেই জোকা-তারাতলা মেট্রো চলাচল শুরু হয়ে গেলে যাতায়াতের ক্ষেত্রে অনেকখানি সুবিধা হবে মানুষের। 

প্রসঙ্গত, অপারেশনাল ও প্রস্তাবিত মিলিয়ে মোট ৬টি মেট্রো লাইনে ভবিষ্যতে সেজে উঠবে উত্তরে উত্তর ২৪ পরগনা থেকে বৃহত্তর কলকাতা। রং অনুযায়ী যেগুলো ব্লু লাইন, পিঙ্ক লাইন, ইয়েলো লাইন, অরেঞ্জ লাইন, গ্রিন লাইন ও পার্পল লাইন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link