ওডিশা, পশ্চিমবঙ্গ ও কেরল জয়ের পরই স্বর্ণযুগ, হুঙ্কার অমিতের

Sat, 03 Mar 2018-5:58 pm,

ত্রিপুরা জয়ের পর বাংলার 'শক্ত ঘাঁটি'ই টার্গেট করেছেন অমিত শাহ। 'সরকার' রাজে ইতি টানার পর বিজেপির সর্বভারতীয় সভাপতির হুঙ্কার, এখনও স্বর্ণযুগ আসেনি। ওডিশা, পশ্চিমবঙ্গ ও কেরল জয়ের পরই আসবে স্বর্ণযুগ। 

দুই সাংসদকে দিয়ে শুরু করেছিল অটল-আডবাণীর বিজেপি। তিন দশক পর সেই গোবলয়ের দলই এখন হয়ে উঠেছে সর্বভারতীয়। ১৯টি রাজ্যের ক্ষমতায় রয়েছে বিজেপি ও তাদের জোটসঙ্গী। 

ত্রিপুরাতেও ফিকে হল লাল, আগরতলার আকাশে এখন উড়ছে গেরুয়া আবির। মেঘালয় এবং নাগাল্যান্ডেও তাঁরা সরকার গড়তে চলেছেন বলে স্পষ্ট করেছেন অমিত শাহ। আর সেটা হলে, দেশের ২২টি রাজ্যের ক্ষমতায় আসবে এনডিএ। 

তিনটি রাজ্যে বিজেপির এই সাফল্যকে ঐতিহাসিক আখ্যা দিলেও খুশি নন অমিত শাহ। এখনও তিনি মানতে নারাজ যে বিজেপির স্বর্ণযুগ এসেছে। বরং 'দিল মাঙ্গে মোরে'র ঢঙেই বলে দিলেন, ''কেরল, পশ্চিমবঙ্গ ও ওডিশা জয়ের পরই আসবে স্বর্ণযুগ। আর কর্ণাটক তো জিতবই।''

কেরলে দীর্ঘকাল ধরেই কংগ্রেস ও বামেদের মধ্যে ক্ষমতার হাতবদল হয়। তবে সেখানেও গত বিধানসভায় বিজেপির ভোট শতাংশ বেড়েছে। অন্যদিকে বাংলা ও ওডিশা- দুই রাজ্যেই প্রবলভাবে উঠে আসছে বিজেপি। সেই রেশ ধরেই অমিতের হুঙ্কার তাত্পর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের একাংশের।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link