Avijatrik: সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে বড়পর্দায় অপুর প্রত্যাবর্তন

Thu, 02 Dec 2021-9:59 pm,

নিজস্ব প্রতিবেদন: ১৯৫৯ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায় (Satyajit Ray) পরিচালিত 'অপুর সংসার'(Apur Sansar)। ছবিটি ঠিক যেখানে শেষ করেছিলেন কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়। 'অভিযাত্রিক'-এর গল্প ঠিক সেখান থেকেই শুরু করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। 

 

'অভিযাত্রিক' ছবিতে উঠে আসবে অপু ও তাঁর ছেলে কাজলের কথা। ১৯৫৯ সালে 'অপুর সংসার' ছবিতে ছেলেকে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল অপুকে। এবার সেই ছেলে কাজলের হাত ধরে ঘরে ফিরবে অপু। 

 

এই ছবিতে অপু ও তাঁর ৬ বছরের ছেলে কাজলের সম্পর্কের ছবিই আঁকা হবে। ছবিতে অপুর ভূমিকায় দেখা যাবে অর্জুন চক্রবর্তীকে (Arjun Chakraborty)। 

 

অপর্ণার চরিত্রে দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy), অপুর বন্ধু শঙ্করের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী (sabyasachi Chakraborty), বউরানির ভূমিকায় তনুশ্রী শঙ্কর (Tanushree Shankar) অভিনয় করেছেন। 

 

লীলার ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee), রানু দিদির ভূমিকায় শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং অপুর ছেলে কাজলের ভূমিকায় আয়ুষ্মান মুখোপাধ্যায়কে (Ayushman Mukherjee) দেখা যাবে। 

 

ছবির অন্যতম প্রযোজক মধুর ভান্ডারকর। ছবির সংগীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ। দেশে বিদেশে বিভিন্ন ফেস্টিভালে প্রদর্শিত হয়েছে এই ছবি। সর্বত্রই প্রশংসা কুড়িয়েছে অভিযাত্রিক। ৩ ডিসেম্বর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে এই ছবি। সম্প্রতি ছবির প্রিমিয়ারে হাজির ছিল ছবির গোটা টিম। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link