PM Modi at Ayodhya: অযোধ্যাধাম বিমানবন্দরের উদ্বোধনে নমো! জানেন কোথা থেকে কোথা অবধি চলবে অমৃতভারত ট্রেন?

Sat, 30 Dec 2023-3:55 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করলেন পূণর্নির্মিত অযোধ্যা ধাম জংশনের প্রথম ধাপ। শনিবার সকালেই তিনি পৌঁছেছেন অযোধ্যা ধামে।

শুক্রবারই অযোধ্যা ধামে পৌঁছেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শনিবার সকালে অযোধ্য়া ধামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অযোধ্যার পথে সমবেত জনতার উদ্দেশ্যে অভিবাদন জানান তিনি।

এইদিন প্রধানমন্ত্রী মোদী ২ টি অমৃত ভারত ট্রেন এবং ৬ টি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেন তিনি। ২৪০ কোটি টাকা খরচা করে পূণর্নির্মান করা হয়েছে এই অযোধ্যা ধান স্টেশন।

৬ টি অমৃতভারত ট্রেন হল, শ্রী মাতা বৈষ্ণ দেবী কটড়া-নয়া দিল্লি, অমৃতসর-দিল্লি, কোয়েম্বাটোর-দিল্লি, মেঙ্গালুরু-মাডগাঁও, জালনা-মুম্বই, অযোধ্যা ধাম জং.-দিল্লি (আনন্দ বিহার টার্মিনাল) এবং ২ টি বন্দেভারত ট্রেন হল, দ্বারভাঙা-অযোধ্য়া ধাম জং.-দিল্লি (আনন্দ বিহার টার্মিনাল) মালদা ডাউন-বেঙ্গালুরু।

উত্তরপ্রদেশের প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণও। নতুন বছরের শুরুতেই ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে অযোধ্য়ার রামমন্দির। তার আগেই ভক্তদের সুভিদার্থে এই উদ্যোগ।

অযোধ্যা ধাম জংশনের পর প্রধানমন্ত্রী উদ্বোধন করেন মহর্ষি বাল্মিকী আন্তর্জাতিক এয়ারপোর্টের। স্টেশনের মত বিমানবন্দরের টার্মিনাল থেকে লাউঞ্জ, বাইরে-ভিতরে  নিখুঁত নকশায় রামচরিত।

তবে রামমন্দিরের উদ্বোধন হতে এখনও কিছুটা দেরি। তবে সেই অনুষ্ঠান ঘিরে চূড়ান্ত প্রস্তুতি অযোধ্যায়। কারণ উদ্বোধনের আগে সাত দিন ধরে পালিত হবে আরও নানা অনুষ্ঠান। ফলে অযোধ্যা এখন উত্‍সব নগরী। বিমানবন্দর, স্টেশন ট্রেন উদ্বোধনের পাশাপাশি মেগা রোড শোও ছিল এইদিনের কর্মসূচীতে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link