Sheikh Hasina Net Worth: ৫ বছরে সম্পত্তি বেড়েছে ৪ গুণ, কত কোটির মালিক শেখ হাসিনা?

Soumita Mukherjee Mon, 05 Aug 2024-6:58 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোটা সংরক্ষণ আন্দোলনের (Bangladesh Quota Movement) জেরে একমাসেরও বেশি সময় ধরে উত্তাল বাংলাদেশ। শেখ হাসিনার পদত্যাগ (Sheikh Hasina Resignation) চেয়ে এক দফা দাবিতে বাংলাদেশে শুরু হয়েছিল গণঅভ্যুথ্থান। সোমবার পদত্যাগ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

 

বেলা আড়াইটেয় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে ঢাকা ছাড়েন শেখ হাসিনা । সেই সময় তাঁর সঙ্গে তাঁর ছোট বোন শেখ রেহানা ছিলেন। আপাতত ভারতের গাজিয়াবাদে রয়েছেন শেখ হাসিনা। 

 

শেখ হাসিনার পদত্যাগের পরেই প্রধানমন্ত্রীর বাসভবন (Ganabhavan) দখল করে উন্মত্ত জনতা। শাড়ি থেকে শুরু করে হাঁস, মাছ, খরগোশ নিয়ে যায় উন্মত্ত জনতা। কত টাকার সম্পত্তি রয়েছে হাসিনার?

 

গত নির্বাচনে, নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামা অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোট সম্পদের পরিমাণ ৪ কোটি ৩৬ লাখ টাকা।

 

তাঁর হলফনামায় উল্লেখ করা হয়েছে, গত বছর তিনি ১ কোটি ৭ লাখ টাকা আয় করেছেন এবং এর একটি উল্লেখযোগ্য অংশ এসেছে কৃষিখাত থেকে। এই খাত থেকে তার আয় ২০১৮ সালের তুলনায় ৪ গুণ বেড়েছে।

 

শেখ হাসিনার আয়কর রিটার্ন অনুযায়ী তার আয় ১ কোটি ৯১ লাখ টাকা।

 

সিকিউরিটিজ থেকেও তার আয় বেড়ে দ্বিগুণ হয়েছে। গত চার বছরে প্রধানমন্ত্রী ফিক্সড ডিপোজিট ও সঞ্চয়পত্র কিনেছেন মোট ৭৫ লাখ টাকার।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link