মহাফ্যাসাদে বিসিসিআই! আইপিএল শুরুর সম্ভাব্য পাঁচ তারিখ দেখে নিন

Sun, 15 Mar 2020-4:05 pm,

দেশে প্রতিদিন বেড়ে চলেছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড ১৫ এপ্রিল পর্যন্ত ক্রোড়পতি লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। 

তবে ঠিক কবে থেকে আইপিএল শুরু হবে তা নিয়ে এখনও পাকাপাকি কিছু জানায়নি বিসিসিআই। ২৯শে মার্চ মুম্বই-চেন্নাই ম্যাচ দিয়ে আইপিএলের ১৩তম আসর শুরু হওয়ার কথা ছিল। 

ইতিমধ্যে আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছিল বিসিসিআই। তবে টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ায় সেই সূচি বাতিল হয়েছে। শনিবার আটটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিলের কর্তারা। 

আইপিএলের প্রথম পর্বে হয় ৫৬টি ম্যাচ। তার পর প্লে-অফের চারটি ম্যাচ। ৬০টি ম্যাচের জন্য সময় থাকে দুমাস। আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেটে ঠাঁসা সূচি থাকে না। কিন্তু এবার ক্রোড়পতি লিগ পিছিয়ে যাওয়ায় মহাফ্যাসাদে পড়েছে বিসিসিআই। কারণ, জুন-জুলাই মাস থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ঠাঁসা সূচি। ফলে বিদেশি ক্রিকেটারদের অনেকেই জাতীয় দলের হয়ে খেলতে চলে যাবেন।

১৫ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ১ মে ও ৫ মে- এই পাঁচটি টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখ হতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে ১৭ দিন পিছিয়েছে টুর্নামেন্ট। আরও পিছিয়ে গেলে সূচিতে সামঞ্জস্য রাখতে বিসিসিআই-এর সমস্যা বাড়তে পারে। প্রসঙ্গত, ২০০৯ সালে যেবার দক্ষিণ আফ্রিকায় আইপিএল অনুষ্ঠিত হয়েছিল সেবার ৩৭ দিনে টুর্নামেন্ট শেষ হয়েছিল। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link