Laxmi Ratan Shukla: হেড কোচ লক্ষ্মীর জমানা শুরু, অনুশীলন শুরু বাংলার

Sabyasachi Bagchi Wed, 03 Aug 2022-9:37 pm,

আসন্ন মরসুমে বড় রান চাই। শুরু থেকেই এই লক্ষ্য নিয়ে নেমে পড়লেন অভিমন্যু ঈশ্বরণ। বলের গতি মানিয়ে নেওয়ার জন্য ভেজা টেনিস বলে চললো অনুশীলন। 

 

অভিমন্যুর হাতে কি ফের একবার দায়িত্ব তুলে দেওয়া হবে? সেটা এখনও নিশ্চিত নয়। তবে প্রথমদিনেই কোচের সঙ্গে তাঁর কেমিস্ট্রি জমে উঠল। কারণ লক্ষ্মীর অধিনায়কত্বেই এই ওপেনারের রঞ্জি অভিষেক ঘটেছিল। 

বাংলার অন্যতম সিনিয়র ব্যাটার। পুরো মরসুম জুড়ে তাঁর দিকে তাকিয়ে থাকবে দল। তাই তিনিও ভেজা টেনিস বলের সঙ্গে প্লাস্টিক বলকে 'ফেস' করলেন। কারণ এই ধরনের বল বেশি সুইং করে। মরসুম শুরুর আগে ব্যাটিংয়ের ভুল শুধরে নিতে চাইছেন লক্ষ্মী।

বলের হাত বরাবরই ভাল। বাংলা থেকে শুরু করে পূর্বাঞ্চল, অনুষ্টুপের লেগ স্পিন দলকে ভরসা দিয়েছে। এ বার টেনিস বলেও হাত ঘোরালেন তিনি।  

বাংলার সেরা জোরে বলারদের মধ্যে তিনি অন্যতম। এহেন শিব শঙ্কর পাল এ বার দলের বোলিং কোচ। প্রথমদিনেই ঈশান পোড়েল, মহম্মদ কাইফের মতো তরুণ পেসারদের সঙ্গে আলোচনা শুরু করে দিলেন 'ম্যাকো'।   

সদ্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে কোচিং প্রশিক্ষণ নিয়ে এসেছেন। এহেন সহকারী কোচ সৌরাশিস লাহিড়ীকে কাছে পেয়েই আলোচনা সেরে নিলেন ঈশান। 

 

দুজন ছোটবেলার বন্ধু। প্রায় একসঙ্গে বাংলার হয়ে ক্রিকেটার হিসেবে যাত্রা শুরু করেছিলেন। এ বার লক্ষ্মী ও সৌরাশিস বাংলাকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্বে। তাই কথা সেরে নিচ্ছেন দলের দুই কোচ। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link