Gangasagar: পুণ্যার্থীদের জন্য দারুণ সুখবর, এক টিকিটেই এবার গঙ্গাসাগর

Wed, 17 Nov 2021-1:38 pm,

নিজস্ব প্রতিবেদন : নতুন বছরের প্রথম মাসেই গঙ্গাসাগর মেলা। আর তার আগেই পুণ্যার্থীদের জন্য দারুণ সুখবর। ই-স্নানের পর পুণ্যার্থীদের জন্য এবার এক টিকিটেই গঙ্গাসাগর যাওয়ার ব্যবস্থা করতে চলেছে প্রশাসন। এমনই চিন্তাভাবনা করছে রাজ্যের পরিবহন দফতর।

ভিড় কমাতে ও যাত্রীদের ভোগান্তি লাঘব করতেই এক টিকিটে গঙ্গাসাগর যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ওই একটি টিকিটেই পৌঁছে যাওয়া যাবে গঙ্গাসাগরের কপিল মুনির আশ্রম। একইসঙ্গে ওই টিকিটেই ফেরি সফরও করা যাবে। 

প্রসঙ্গত, যাঁরা বাবুঘাট কিংবা ধর্মতলা থেকে এতদিন গঙ্গাসাগর আসত, তাঁদের লট নাম্বার ৮-এর একটা টিকিট কাটা হত। তারপর তাঁকে ভেসেলে করে মুড়িগঙ্গা নদী পেরনোর জন্যও লাইন দিয়ে টিকিট সংগ্রহ করতে হত। ভেসেল করে গিয়ে কচুবেড়িয়া নামার পর আবার একটা টিকিট কেটে তারপর বাসে চাপতে হত। ফলে একজন পুণ্যার্থীকে ধর্মতলা থেকে আসতে ৩টি জায়গায় ৩ বার লাইন দিয়ে টিকিট কাটতে হত। 

যার জন্য ভিড় যেমন বেশি হত। তেমনই ভোগান্তিও পোহাতে হত। এখন একেবারে বাবুঘাট বা ধর্মতলা থেকে গঙ্গাসাগরের উদ্দেশে টিকিট কাটলে, তা দিয়েই সরাসরি গঙ্গাসাগরে যেতে পারবেন তীর্থযাত্রীরা। আলাদা করে আর কোথাও লাইন দিয়ে টিকিট কাটতে হবে না। পরিবহন দফতরের এই ভাবনা এখন নবান্নের অনুমোদনের অপেক্ষায়। 

এরফলে একদিকে যেমন কোভিড পরিস্থিতি সামাজিক দূরত্ব বিধি লঙ্ঘিত হবে না। তেমনই ভোগান্তি কমবে তো বটেই। উল্লেখ্য, কোভিড পরিস্থিতিতে গতবছর পুণ্যার্থীদের জন্য ই-স্নানের ব্যবস্থা করেছিল প্রশাসন। এর পাশাপাশি কোভিড বিধিকে মাথায় রেখে এবার গঙ্গাসাগরে অক্সিজেন প্লান্ট তৈরির পরিকল্পনাও করা হচ্ছে। এমনটাই জানিয়েছেন সুন্দরবন উন্নয়ন বিষয়ক দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link