Driving License-র মেয়াদ বাড়াল কেন্দ্র, বৈধ থাকছে Registration ও Fitness Certificateও

Thu, 29 Jul 2021-2:47 pm,

নিজস্ব প্রতিবেদন: ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ ফুরোলেও আপতত চিন্তার কারণ নেই। এখনই নবীকরণ করতে হবে না লাইসেন্স। করোনার কারণে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লাইসেন্সের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্র। একই নিয়মে বৈধ থাকবে গাড়ির রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও ফিটনেস সার্টিফিকেটও। 

বৃহস্পতিবার সড়ক ও পরিবহন মন্ত্রকের তরফে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, চলতি বছরের পয়লা ফেব্রুয়ারিতে মেয়াদ শেষ হয়েছে যে সমস্ত ডকুমেন্টসের, করোনার কারণে সেগুলির মেয়াদ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হল।

মন্ত্রকের তরফে এই নির্দেশিকা দ্রুত জারি করতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে। লাইসেন্সের মেয়াদ শেষের ফলে যেন কোনো নাগরিককে অসুবিধার সম্মুখীন না হতে হয় সে দিকটিও নিশ্চিত করতে বলা হয়েছে। 

তবে এই প্রথম নয়। করোনা আবহে এর আগেও ড্রাইভিং লাইসেন্সসহ রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও ফিটনেস, সার্টিফিকেটের মেয়াদ বাড়ানো হয়েছিল চলতি বছরের ৩০ জুন পর্যন্ত।

করোনাকলে উপরোক্ত ডকুমেন্টগুলির নবীকরণে সমস্যা পোহাতে হচ্ছিল একাধিক মানুষকে। সেই সমস্যার দিকটি বিবেচনা করেই মেয়াদবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর ফলে যাতে অত্যাবশকীয় পণ্যের পরিবহনও মসৃণভাবে চলবে বলে আশাবাদী কেন্দ্র। উত্তরপ্রদেশসহ বেশকিছু রাজ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে লাইসেন্স তৈরির প্রক্রিয়া। যদিও বর্তমানে কেবল নয়া লাইসেন্সই তৈরি করা হচ্ছে বল খবর। লাইসেন্সসহ অন্যান্য ডকুমেন্টের নবীকরণ আপাতত থমকেই রয়েছে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link