ব্রিসবেনে সিরিজ জিতিয়ে ম্যাচের সেরা Rishabh Pant বললেন, `জীবনের সেরা মুহূর্ত`

Tue, 19 Jan 2021-5:19 pm,

মঙ্গলবার ১৩৮ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলে শুধু ব্রিসবেন টেস্ট নয় বর্ডার-গাভাসকর ট্রফি রাহানের হাতে তুলে দিলেন ঋষভ পন্থ।

শুভমান গিলের ৯১, চেতেশ্বর পূজারার ৫৬ রান ভারতের জয়ে বড় ভূমিকা নিলেও পন্থের অপরাজিত ৮৯ রানের ইনিংসেই ভারতের বিজয় পতাকা ওড়ে ব্রিসবেনে।

 

অ্যাডিলেডে দিন রাতের টেস্টে প্রথম এগারোতে সুযোগ হয়নি ঋষভ পন্থের। কিন্তু পিঙ্ক টেস্টে রান না পাওয়ায় ঋদ্ধিমান সাহার পরিবর্তে দ্বিতীয় টেস্ট থেকেই প্রথম একাদশে সুযোগ পেয়ে যান পন্থ।

মেলবোর্নে প্রথম ইনিংসে ২৯ রান করেছিলেন ঋষভ পন্থ।

 

সিডনিতে তৃতীয় টেস্টে একের পর এক ক্যাচ ফেলে সমালোচনার মুখে পড়েন পন্থ। প্রথম ইনিংসে  ৩৬ রান করলেও দ্বিতীয় ইনিংসে আগ্রাসী ব্যাটিং ঋষভ পন্থ। পঞ্চম দিনে অজি বোলারদের বিরুদ্ধে ঝোড়ো ব্যাটিংয়ে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি। তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন ভারতের উইকেটকিপার ব্য়াটসম্যানটি।

আর ব্রিসবেনে শেষ টেস্টে প্রথম ইনিংসে ২৩ রান করেন। আর দ্বিতীয় ইনিংসে অজিদের চোখে চোখ রেখে দর্প চূর্ণ করে ম্যাচ জেতানো ইনিংস। অপরাজিত ৮৯ রান করে ম্যাচের সেরাও হলেন তিনি।

ভাল শুরু করেও বরাবর উইকেট ছুড়ে দিয়ে আসেন এই অভিযোগ ছিল পন্থের। অস্ট্রেলিয়ার মাটিতে অপরাজিত ৮৯ রানের ইনিংসে সমালোচকের বাউন্ডারির বাইরে আছড়ে ফেললেন ২৩ বছর বয়সী পন্থ।

ম্যাচের সেরা ঋষভ পন্থ বলেন, "এটা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। আমি প্রথম একাদশে না থাকলেও দলের সাপোর্ট স্টাফ থেকে সতীর্থরা সবসময়ই আমার পাশে থেকেছে।"

 

পন্থ আরও বলেছেন, "স্বপ্নের সিরিজ। টিম ম্যানেজমেন্ট সবসময় আমার পাশে রয়েছে। তারা আমাকে বরাবরই বলেন,তুমি ম্যাচ উইনার। তোমাকে গিয়ে ম্যাচ জিতিয়ে ফিরতে হবে। রোজই ভাবি আমি ভারতীয় দলকে জেতাব। আজ সেটাই করলাম।"

ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্টের শেষ দিনে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে নজির গড়লেন ঋষভ পন্থ। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টপকে গেলেন ২৩ বছর বয়সী পন্থ। ভারতীয় উইকেটকিপারদের মধ্যে সবচেয়ে কম ইনিংস খেলে টেস্টে হাজার রানের রেকর্ড গড়লেন ঋষভ পন্থ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link