Durga Puja 2022: শহর থেকে জেলা; `আবার এসো মা`, দেখুন ছবি

Wed, 05 Oct 2022-11:49 pm,

জি ২৪ ঘণ্টার ডিজিটাল ডেস্ক: আবার এক বছরের অপেক্ষা। উৎসবের শেষবেলাতেও আনন্দ চেটেপুটে উপভোগ করল বাঙালি। বাদ গেলেন না সেলিব্রিটিরাও। সিঁদুর খেলা, ধুনুচি নাচে চলল উমার বিদায়পর্ব। কলকাতা ও  জেলা সর্বত্রই ধরা পড়ল এক ছবি।

করোনা আতঙ্ক ছিল না এবার। দু'বছর পর পুজোয় ফের আনন্দ মেতে ওঠেছিল আট থেকে আশি। চতুর্থী থেকে ঠাকুর দেখতে বেরিয়ে পড়েছিলেন বহু মানুষ। সপ্তমী, অষ্ঠমী আর নবমীতে সেই ভিড়ও কার্যত জনজোয়ারের আকার নিয়েছিল। অবশেষে উৎসবে ইতি। পঞ্জিকা মেনে চলে এল বিজয়া দশমী। 

স্রেফ কলকাতা নয়, এদিন দিনভর জেলায় জেলায় চলে প্রতিমা নিরঞ্জন। সঙ্গে সিঁদুর খেলা আর ধুনুচি নাচ।

দশমীতে 'রাজনৈতিক সৌজন্য'। শ্রীরামপুরে প্রতিমা বিসর্জনে ঢাকের তালে নাচলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সঙ্গী উত্তরপাড়ার প্রাক্তন বিধায়ক প্রবীর ঘোষাল। একুশের বিধানসভা ভোটের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। এমনকী, ফের প্রার্থীও হয়েছিলেন উত্তরপাড়ার বিধানসভাকেন্দ্রে। কিন্তু তৃণমূল প্রার্থী কাঞ্চন মল্লিকের কাছে হেরে যান প্রবীর।

বর্ধমানে দেবীবরণ করলেন অভিনেত্রী শুভশ্রী। এদিন বর্ধমান শহর থেকে কিছুটা দূরে বাজেপ্রতাপপুরে বাপের বাড়িতে যান তিনি। সঙ্গে স্বামী রাজ চক্রবর্তী ও ছেলে ইউহানও। বাড়ির পাশেই মণ্ডপে দেবীবরণের পর পরিবারের সদস্যদের সঙ্গে সিঁদুখেলার মেতে ওঠেন অভিনেত্রী। এমনকী, নাচতেও দেখা যায় তাঁকে। 

জলপাইগুড়িতে আদিবাসী নাচের মাধ্যমে উমাকে বিদায় জানালেন স্থানীয় বাসিন্দারা। রাজগঞ্জের শিকারপুর চা বাগানে দেবী চৌধুরানী দুর্গা মন্দিরে আদিবাসী নাচের আয়োজন করেছিলেন পুজো উদ্যোক্তারা। সেই অনুষ্ঠানে মাদল বাজালেন রাজগঞ্জের  তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়। আদিবাসী নাচে পা মেলালেন জেলা পরিষদের সভাধিপতি উত্তরা বর্মন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link