গলা-ঘাড় ও বগলের কালো দাগে সম্পূর্ণ মুছে ফেলার সহজ ঘরোয়া টিপস

Mon, 07 Dec 2020-12:37 pm,

নিজস্ব প্রতিবেদন: গায়ের রঙ ফর্সা, কালো বা মাঝারি নিয়ে মাথা ব্যাথা থাকে না থাকলেও, গায়ে কালো দাগ মোটে পছন্দ হয়না। আর যদি সেটা গলা বা ঘাড়ে হয় তাহলে তা খুবই অস্বস্তিকর। নানা রকম প্রসাধনী ব্যবহার করেও ওই জেদি দাগ তোলা যায় না। 

প্রথমেই বলে নেওয়া দরকার, এই কালো দাগ তোলা সময়সাপেক্ষ। কিন্তু ঘরোয়া টোটকা নিয়মিত ব্যবহার করলে মুক্তি মিলবে। 

মাত্র ২টি উপায় অবলম্বন করে আপনি এই সমস্যা থেকে পরিত্রান পেতে পারেন। তাহলে আসুন দেখে নেই কিভাবে এই সমস্যার সমাধান পাবেন।

 

গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে বানিয়ে ফেলুন ঘরোয়া প্যাক। এই প্যাক তৈরি করতে লাগবে চন্দনের গুড়ো, গ্লিসারিন, গোলাপ জল, লেবুর রস। লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিন হিসেবে কাজ করে।

প্রথমে চন্দনের গুড়োর সঙ্গে বাকি উপাদান গুলো মিশিয়ে নিন। তার পর উষ্ণ গরম জল দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই উপাদান, গলা ও ঘাড়ে মেখে ২০-২৫ মিনিট অপেক্ষা করুন। পুরো শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। ১ সপ্তাহেই দেখতে পারবেন ফলাফল।

বগলের কালো দাগ দূর করতে ব্যবহার করুন ঘরোয়া কিছু উপাদান। আপনি মুক্তি পবেন এই বিচ্ছিরি সমস্যা থেকে। আসুন জেনে নেওয়া যাক কিভাবে দূর করবেন বগলের কালো দাগ।

বেকিং সোডা বগলের কালো দাগ দূর করতে অনেক ভালো কাজ করে। বেকিং সোডায় রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান। যা বগলের কালো দাগ দূর করে। বেকিং সোডার সঙ্গে সামান্য জল মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। তারপর এই পেস্ট বগলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন।

নারকেল তেল বেকিং সোডার প্যাকও ব্যবহার করতে পারেন। নারিকেল তেলের সঙ্গে বেকিং সোডা মিশিয়ে বগলে মাখতে পারেন। এতে দাগ দূর হওয়ার পাশাপাশি গন্ধ থেকেও মুক্তি মিলবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link