Brazilian Girl marries Bengali Boy: পান পাতায় মুখ ঢেকে ব্রাজিলিয়ান বউ, পর্তুগিজে মন্ত্র বদলে শুরু `ইন্দো-ব্রাজিল` দাম্পত্যের!

Sat, 22 Jun 2024-4:46 pm,

অনুপ দাস: ইন্ডিয়া-ব্রাজিলের 'দাম্পত্য জীবন' শুরু হল আজ থেকে। বাঙালি বধূর সাজে ব্রাজিলিয়ান তরুণী। বিয়ে করলেন নদিয়ার নবদ্বীপের কার্তিককে। 

 

আর পাঁচটা সাধারণ বিয়ের মতোই বাঙালি বধূর সাজে সেজে, সুদূর ব্রাজিল থেকে আসা তরুণী, নবদ্বীপের পাত্র কার্তিক মণ্ডলের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন শুক্রবার মধ্যরাতে। 

 

সম্পূর্ণ বাঙালী রীতি-নীতি মেনে বাঙালি বধূর সাজে দু-চোখ পান পাতা দিয়ে ঢেকে বিয়ের পিঁড়িতে বসেন ব্রাজিলিয়ান তরুণী। শুভদৃষ্টি থেকে শুরু করে হস্তবন্ধন, মালাবদল থেকে সিঁদুরদান সবটাই হয়। 

 

যদিও মাঝেমাঝে ভাষা সমস্যার জন্য থমকে যেতে হয়েছিল পুরোহিত থেকে শুরু করে নববধূকে। পাত্র কার্তিক বিভিন্নভাবে তাঁর জীবন সঙ্গিনীকে মোবাইলে বাংলা থেকে পর্তুগিজ ভাষায় বদল করে দিচ্ছিলেন। 

 

তবুও পুরোহিতের সঙ্গে সঙ্গে বাংলা ও সংস্কৃত ভাষাতেও মন্ত্র উচ্চারণ করেন ব্রাজিলিয়ান তরুণী। প্রায় ৬ বছর আগে থেকে সোশ্যাল মিডিয়ায় আলাপ দুজনের। 

 

তারপর দীর্ঘ সময় ধরে চলে অনলাইনে প্রেম। আর সেই প্রেমের টানেই সুদূর ব্রাজিল থেকে চৈতন্যভূমি তীর্থনগরী নবদ্বীপে ছুটে আসেন ব্রাজিলিয়ান তরুণী। 

 

ব্রাজিল থেকে ভারতে আসার পর ইতিমধ্যে কিছু কিছু বাংলাও শিখে নিয়েছেন। 'বিয়ে করে খুব ভালো লাগছে,' এ কথাটি জানাতে ভুললেন না নববধূ ম্যানুয়েলা আলভেস দ্যা সিলভা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link