বন্যায় খেলনা গাড়ির মতো ভেসে গেল আস্ত একটা বাস!

Mon, 24 Sep 2018-11:40 am,

ভয়াল বন্যার গ্রাসে এবার হিমাচলপ্রদেশ।  হিমাচল প্রদেশের মানালিতে একটি টুরিস্ট বাস বন্যার তোড়ে বিয়াসের জলে ভেসে গিয়েছে। রবিবার বিকালে মানালির পটেটো গ্রাউন্ডে এই ঘটনাটি ঘটেছে।

বাসটি সেসময় মাঠে দাঁড়িয়েছিল।  যদিও সেসময় বাসে কোনও যাত্রী না থাকার কারনে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

এই বাসটি যেখানে দাঁড়িয়ে ছিল, তার পাশ দিয়েই বিপজ্জনকভাবে বয়ে যাচ্ছিল বিয়াস নদী। আচমকাই জলস্তর বেড়ে যাওয়ায় ভেসে যায় বাসটি।

স্থানীয় বাসিন্দারা নিষেধ করা সত্ত্বেও বাসকর্মীরা বাসটিকে সেখানেই দাঁড় করিয়েছিলেন। কেরলে বন্যার ক্ষত শুকোয়নি এখনও। এরই মধ্যে ভ্রমণপিপাশুদের আরও এক ডেসটিনেশন জলের তলায়।

বিগত ২৪ ঘণ্টায় প্রায় ১২৭.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে সেখানে। এই প্রবল বৃষ্টিপাতের জেরে ভুমিক্ষয়ের কারনে বড় সড়কপথগুলিও বিপর্যস্ত হয়েছে।

মান্ডি জেলার হানোগী মন্দিরের কাছে চন্ডীগড়-মানালি ২১ নম্বর জাতীয় সড়ককে স্পর্শ করেছে বিয়াস। মান্ডির ৩ নম্বর জাতীয় সড়কের যানচলাচল ব্যহত হয়েছে এই বৃষ্টিপাতের কারনে।

সেখানকার হাওয়া অফিস সূত্রে খবর, ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে এই বৃষ্টিপাতে ধরমশালা, উনা, গারেট, জোগিন্দরনগর, সুজানপুর, ভারওয়াইন, নাদাউন, বাইজনাথ, কাঙরা প্রভৃতি জেলার জন জীবন বিপর্যস্ত।

সূত্রের খবর,বিয়াস নদীর জলস্তর অত্যধিক মাত্রায় বেড়ে যাওয়ার কারনে মানালি থেকে ২২কিলোমিটার দূরে ধোবি অঞ্চলে কমপক্ষে ২৬ জন মানুষ আটকে পড়েছেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link