Christmas Weather 2021: হাড় কাঁপানো শীত নাকি গরম, কেমন থাকবে বছর শেষের আবহাওয়া?

Wed, 22 Dec 2021-7:35 pm,

নিজস্ব প্রতিবেদন: বড়দিন বা ক্রিসমাস আসতে বাকি আর হাতে গোনা কয়েকদিন। তার আগে জাঁকিয়ে শীতের আমেজ উপভোগ করছে কলকাতা। বছর শেষে কেমন থাকবে শহরের হাওয়া? জানাল আলিপুর আবহাওয়া দফতর।  

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী তিন থেকে চারদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ পরিষ্কার থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রার কোন পরিবর্তন হবে না।

বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.২১। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। মঙ্গলবার ছিল ১১.০৬। দিনের তাপমাত্রা ২২.০৫। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। 

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব পড়বে উত্তর-পশ্চিম ভারতে। নতুন করে বড়দিনের আগে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। পূর্বদিকে সরছে ওই ঝঞ্ঝা। শ্রীলঙ্কা ও সংলগ্ন ভারত মহাসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই তাপমাত্রার ওই সাময়িক উত্থান। 

৪৮ ঘণ্টা পর থেকে দুই বঙ্গেই রাতের তাপমাত্রা বাড়বে।  ২৫ ডিসেম্বর থেকে সাধারণত যে ঠান্ডা থাকে। তা থাকবে না। তাপমাত্রা অনেকটাই বেড়ে যাবে। যে তাপমাত্রা বাড়বে সেটা বেশ কয়েকদিন জারি থাকবে। অর্থাৎ আবার জাঁকিয়ে ঠান্ডা পড়ার সম্ভাবনা এই মুহূর্তে নেই।

আগামী চার-পাঁচ দিন বৃষ্টি হতে পারে অন্ধপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, পুদুচেরি, করাইকাল এবং দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। প্রবল বৃষ্টি হবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link