খারাপ হচ্ছে অবস্থা! আক্রান্তের সংখ্যা কমলেও নিশ্চিন্ত হতে পারছে না স্বাস্থ্যমহল

Tue, 30 Mar 2021-12:33 pm,

নিজস্ব প্রতিবেদন: সোমবারের করোনা আক্রান্তের সংখ্যায় রীতিমত ঘাবড়ে গিয়েছিল স্বাস্থ্য়মহল। গত এক সপ্তাহে ৪০ হাজার থেকে দফায় দফায় বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু মঙ্গলবার সেই আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় অনেকটাই কম দেখা যাচ্ছে। তার জন্য অবশ্য অনেকে মনে করছেন, হোলি থাকার জন্য অনেক জায়গায় করোনা পরীক্ষা কম হয়ে থাকতে পারে। তার জন্য রিপোর্টের হারও কমতে পারে। তবে এ নিয়ে নিশ্চিত কোনও বার্তা দেওয়া হয়নি স্বাস্থ্য মন্ত্রক থেকে। 

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। সেই জল যে কতদূর পৌঁছিয়েছে তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ২১১। সেখানে সোমবার আক্রান্তের সংখ্যা ছিল  ৬৮ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৮৫ হাজার ৮৬৪ জনের। সেখানে তার আগেরদিন করোনা পরীক্ষা হয়েছে  প্রায় ১০-১১ লক্ষ মানুষের।

 

করোনার দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নেওয়ার বার্তা দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রক। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। এই মুহূ্র্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা  ১ কোটি ২০ লক্ষ ৯৫ হাজার ৮৫৫ জন। 

দেশে মোট আক্রান্তের মধ্যে সিংহভাগই মহারাষ্ট্রে। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৩২ হাজার ছুঁই ছুঁই। বেহাল পরিস্থিতি দেখা দিয়েছে কর্ণাটকে। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার। 

একই অবস্থা পাজ্ঞাব, বেঙ্গালুরু, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, গুজরাতেও। সেখানে ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। 

প্রসঙ্গত, প্রথম এবং দ্বিতীয় ডো়জ মিলিয়ে গত ২৪ ঘণ্টায় দেশে টিকা পেয়েছেন ৫ লক্ষ ৮২ হাজার ৯১৯ জন। এখনও পর্যন্ত দেশে মোট ৬ কোটি ১১ লক্ষ ১৩ হাজার ৩৫৪ জনকে জনকে টিকা দেওয়া হয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link