দমানো যাচ্ছে না! ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৪৭,২৬২ জন

Wed, 24 Mar 2021-12:31 pm,

নিজস্ব প্রতিবেদন: দ্রুত ভ্যাকসিন নিয়ে ফেলুন, পরামর্শ স্বাস্থ্য মন্ত্রকের। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে হুহু  করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। 

 

স্বাস্থ্য মন্ত্রক থেকে সংক্রমণের পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৭,২৬২ জন। যেখানে গতকাল ছিল ৪০,৭১৫ জন। গতকলের চেয়ে প্রায় ৭ হাজার বেশি।

মৃত্যু হয়ছে ২৭৫ জনের। সেখানে গতকাল মৃত্যু সংখ্যা ছিল ১৯৯ জন। 

এই সংক্রমণ বৃদ্ধির পিছনে যেমন কিছুটা করোনার নতুন প্রজাতি দায়ী, ঠিক তেমনই জনসাধারণের কোভিডবিধি না মেনে চলাও এই সংক্রমণ বৃদ্ধির অন্যতম কারণ। 

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিল সহ একাধিক জায়গার নয়া স্ট্রেনের খোঁজ পাওয়া গিয়েছে ভারতে। এখনও পর্যন্ত যার সংখ্যা ৭৯৫। মার্চে বিদেশি স্ট্রেনের সংখ্যা একলাফে অনেকটা বেড়ে গিয়েছে। ১৮ মার্চ পর্যন্ত সংখ্যাটি ছিল ৪০০। ২৩ মার্চের মধ্যে সেই সংখ্যা বেড়ে পৌঁছে গিয়েছে ৭৯৫-য়ে। পাঁচদিনে দ্বিগুণ গতিতে বেড়েছে বিদেশি স্ট্রেনের দাপট। 

রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, রাজ্যে নতুন স্ট্রেনের সংখ্যা কতজন তা নিয়ে অবগত থাকতে হবে রাজ্যের স্বাস্থ্যদপতরকে।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link