Cyclone Remal Update: ৪৫০ কিমি দূর থেকেই `খেল` দেখানো শুরু! রিমালের দাপটে দিঘায় জলোচ্ছ্বাস..

SUDESHNA PAUL Sat, 25 May 2024-2:34 pm,

অয়ন ঘোষাল: সাগর থেকে ৪৪০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে আর ক্যানিং থেকে ৪৮০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে এই মুহূর্তে অবস্থান করছে গভীর নিম্নচাপ রিমাল।

তবে ইতিমধ্যেই দিঘায় শুরু হয়ে গিয়েছে রিমালের 'খেল'! কীরকম দাপট দেখাতে চলেছে রিমাল? হঠাৎ হাওয়া বদলে তা বেশ ভালোই টের পাওয়া যাচ্ছে।  

রিমালের তেজে ইতিমধ্যে বঙ্গোপসাগরে বাড়তে শুরু করেছে জলোচ্ছ্বাস। সি-বিচ পেরিয়ে ঢেউ এসে আছড়ে পড়ছে গার্ডওয়ালে। 

প্রসঙ্গত, একদিকে ষষ্ঠ দফার ভোট, অন্যদিকে ঘূর্ণিঝড় রিমালের আশঙ্কায় ইতিমধ্যেই সৈকত শহরে শনি-রবি দুদিন পর্যটকদের থাকার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।  

 

মৎস্যজীবীদেরও বারণ করা হয়েছে সমুদ্রে যেতে। কিন্তু এখনও হলদিয়া থেকে ওড়িশার পারাদ্বীপ পর্যন্ত মৎস্যজীবীদের যে সমস্ত ট্রলার গভীর সমুদ্রে রয়ে গিয়েছে, প্রশাসনের অ্যালার্ট যাদের কাছে পৌঁছয়নি, তাদের অ্যালার্ট করতে আকাশপথে মাইকিং করছে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। 

 

শনিবার ২৫ মে সন্ধ্যাতেই এই গভীর নিন্মচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা। তারপর উত্তর মুখে অগ্রসর হয়ে ২৬ মে রবিবার সকালে শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রিমালের। 

 

২৬ মে রবিরার মাঝরাতে ১১০ থেকে ১২০ কিমি বেগে তা আছড়ে পড়তে পারে বাংলাদেশের খেপুপারা ও পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের মাঝে। হাওয়ার গতিবেগ সর্বোচ্চ হতে পারে ঘণ্টায় ১৩৫ কিলোমিটার।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link